BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিরাট বিতর্কের মধ্যেই পদত্যাগ বিসিসিআইয়ের চিফ মেডিক্যাল অফিসারের

Published by: Subhajit Mandal |    Posted: December 19, 2021 2:08 pm|    Updated: December 19, 2021 3:50 pm

BCCI Chief Medical Officer resigns after hectic run in COVID times | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি (Virat Kohli) বনাম সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) বিতর্কে ভারতীয় ক্রিকেট যখন দ্বিধাবিভক্ত, তখন আচমকাই পদত্যাগ করলেন বিসিসিআইয়ের চিফ মেডিক্যাল অফিসার অভিজিৎ সালভি। বোর্ডের সঙ্গে ১০ বছরের সম্পর্ক ছিন্ন করেছেন তিনি।

বোর্ড সূত্রের খবর, আগেই পদত্যাগপত্র জমা দিয়েছিলেন সালভি (Abhijit Salvi)। ৩০ নভেম্বর শেষ হয়ে গিয়েছে তাঁর নোটিস পিরিয়ডও। কিন্তু ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যেকার দ্বিতীয় টেস্টের জন্য নোটিস পিরিয়ডের পরেও কাজ চালিয়ে গিয়েছেন তিনি। তবে, আর সেটা করতে চানা না বোর্ডের প্রধান মেডিক্যাল অফিসার। তিনি বলছেন, “আমাকে এই সুযোগ দেওয়ার জন্য বিসিসিআইকে ধন্যবাদ জানাই। এই সংস্থায় ১০ বছর থাকার পর আমি সামনের দিকে এগোতে চাই।” 

BCCI Chief Medical Officer resigns after hectic run in COVID times

[আরও পড়ুন: Virat Kohli vs Sourav Ganguly: ‘বড্ড ঝগড়া করে কোহলি’, বিরাট বিতর্কের মধ্যেই ইঙ্গিতপূর্ণ মন্তব্য সৌরভের]

এই করোনা পরিস্থিতিতে বিসিসিআইয়ের (BCCI) চিফ মেডিক্যাল অফিসারের উপর অতিরিক্ত চাপ পড়ছিল। এমনিতে তাঁর কাজ ক্রিকেটারদের বয়স খতিয়ে দেখা। ডোপিংয়ের অভিযোগ উঠলে পরীক্ষা করে দেখা। এবং অন্যান্য মেডিক্যাল পরীক্ষা করা। কিন্তু করোনা কালে করোনা বিধি মানা হচ্ছে কিনা, বায়ো বাবলের নিয়ম মানা হচ্ছে কিনা, এই সবকিছুই দেখতে হচ্ছিল। এমনকী, আজকাল ভারতীয় দলের সঙ্গে বিদেশ সফরেও যেতে হচ্ছিল অভিজিৎ সালভিকে। এই অতিরিক্ত কর্মব্যস্ততার জেরেই সম্ভবত পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সালভি বলছিলেন,”বিসিসিআইয়ের এই কাজে এখন দিনরাত ২৪ ঘণ্টা সময় দিতে হচ্ছে। আমি নিজের পরিবার এবং নিজেকেও সময় দিতে চাই।”

[আরও পড়ুন: আইপিএলে লখনউ দলের মেন্টর হচ্ছেন গম্ভীর, কেকেআরের কেন নয়? প্রশ্ন সমর্থকদের]

সালভির পদত্যাগের ফলে বিসিসিআই বেজায় সমস্যায় পড়েছে। আসলে সামনেই বোর্ডের অনূর্ধ্ব-১৬ জাতীয় চ্যাম্পিয়নশিপ। যার পোশাকি নাম বিজয় মার্চেন্ট ট্রফি। এই ধরনের বয়সভিত্তিক চিফ মেডিক্যাল অফিসারের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ঠিক এই টুর্নামেন্টের একমাস আগে সালভি পদত্যাগ করায় নতুন মেডিক্যাল অফিসার নিয়োগ করতে হবে বিসিসিআইকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে