BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টি-টোয়েন্টিতে ভাগ্য ফেরাতে ফের ধোনির দ্বারস্থ বিসিসিআই! দেওয়া হতে পারে গুরুদায়িত্ব

Published by: Subhajit Mandal |    Posted: November 15, 2022 4:15 pm|    Updated: November 15, 2022 4:48 pm

BCCI may rope in MS Dhoni as director of India's T-20 team | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার মাটিতে রোহিত শর্মাদের ব্যর্থতা যেন চোখ খুলে দিয়েছে বিসিসিআইয়ের (BCCI)। টিম ইন্ডিয়ার টি-২০ দলে ধীরে ধীরে ব্যাপক পরিবর্তন আনতে চলেছে বোর্ড। সেই লক্ষ্যে ফের বিশ্বজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) দ্বারস্থ জয় শাহ, রজার বিনিরা। বিসিসিআই চাইছে, ধোনিকে টি-২০ দলের ডিরেক্টর পদে নিয়োগ করতে। এক-দু’দিনের জন্য নয়, একেবারে স্থায়ীভাবে।

আসলে বোর্ডের একটা অংশের ধারণা, ভারতীয় দল টি-২০ (Indian T-20 Team) ক্রিকেটের গতির সঙ্গে খাপ খাইয়ে নিতে পারছে না। তাছাড়া কোচ রাহুল দ্রাবিড়েরও (Rahul Dravid) তিন ফরম্যাটে কোচিং করাতে অসুবিধা হচ্ছে। তাই তাঁর সুবিধার জন্যই ধোনিকে দলের ডিরেক্টর পদে নিয়োগ করা হতে পারে। আসলে বোর্ড মনে করছে, টি-২০ ক্রিকেটের বড় টুর্নামেন্টগুলিতে ভারতের ব্যর্থতা কাটিয়ে উঠতে ধোনির অভিজ্ঞতা কাজে লাগতে পারে। জাতীয় দলের জার্সিতে একমাত্র টি-২০ বিশ্বকাপ জয়ের অভিজ্ঞতা ধোনিরই রয়েছে। তাছাড়া আইপিএলের চূড়ান্ত সফল তিনি। সেকারণেই ধোনিকে টিমের স্থায়ী ডিরেক্টর হিসাবে ভাবা হচ্ছে।

[আরও পড়ুন: ‘এবারের মেসি আরও পরিণত’, প্রতিপক্ষকে সতর্ক করে বলছেন মারিয়া]

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, ইতিমধ্যেই নাকি ধোনির সঙ্গে বোর্ডকর্তারা যোগাযোগ করেছেন। এমাসের শেষের দিকে বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে ধোনিকে ডিরেক্টর পদে নিয়োগ করা নিয়ে আলোচনা হবে। তবে তার আগে থেকেই মাহির সঙ্গে কথাবার্তা সেরে রাখতে চাইছেন জয় শাহ-রজার বিনিরা। যাতে অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে আলোচনার সময় কোনও সমস্যা না হয়। বোর্ড সূত্রের খবর, শুধু ধোনিকে ডিরেক্টর পদে আনাই নয়, দলেও একাধিক পরিবর্তন আনা হতে পারে বলে বোর্ড সূত্রের খবর।

[আরও পড়ুন: ‘ভারতের মাটিতেই বিশ্বকাপ জিতব’, পাক ক্রিকেটারদের উৎসাহ দিতে বার্তা মেন্টর হেডেনের]

যদিও ভারতীয় টি-২০ দলের সঙ্গে ধোনির যোগাযোগ নতুন নয়। এর আগে ২০২১ বিশ্বকাপেও ভারতীয় দলের মেন্টর হিসাবে ছিলেন মাহি। জয় শাহর (Jay Shah) উদ্যোগেই দলের সঙ্গে যুক্ত হন তিনি। সেবারে অবশ্য কাঙ্ক্ষিত সাফল্য তিনি এনে দিতে পারেননি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে