BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: ভাগ্যের শিকে ছিঁড়তে চলেছে? কার্তিককে জাতীয় দলে ফেরানোর ইঙ্গিত দিলেন খোদ নির্বাচক!

Published by: Sulaya Singha |    Posted: April 20, 2022 10:46 am|    Updated: April 20, 2022 10:46 am

BCCI open to offer Dinesh Karthik to return lifeline in Team India: Report | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ধারাভাষ্য দিতে দেখা গিয়েছিল দীনেশ কার্তিককে (Dinesh Karthik)। সেখান থেকে চলতি আইপিএলে দুরন্ত ছন্দে ধরা দিয়েছেন ভারতীয় উইকেট কিপার-ব্যাটার। তাঁর নয়া অবতারে মুগ্ধ প্রাক্তনীরাও। ৩৬ বছরের তারকা তাই জাতীয় দলে কামব্যাক করার স্বপ্নও দেখতে শুরু করেছেন। কিন্তু ভারতীয় বোর্ড কি আদৌ কার্তিককে সুযোগ দেওয়ার কথা ভাবছে? এবার সে বিষয়েই মিলল ইঙ্গিত।

গত শনিবার দিল্লির বিরুদ্ধে ম্যাচ জিতে তিনি সাক্ষাৎকার দিয়েছিলেন আরসিবির (RCB) প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকে। সেখানেই বলেন, যে কোনও ভাবে তিনি ভারতীয় দলে ফিরতে চান। তাঁর কথায়, “আমি চাই ভারতীয় দলে ফের জায়গা করে নিতে, ভারতকে ফের ট্রফি জেতাতে।” বিরাট আরও জানতে চেয়েছিলেন, ২০২২ আইপিএলে (IPL 2022) নিজের মধ্যে কী পরিবর্তন ঘটিয়েছেন কার্তিক, যার দৌলতে এমন ব্যাটিং করছেন? উত্তরে কার্তিক বলেন, “দু’রকম দৃষ্টিভঙ্গি রয়েছে আমার। প্রথমত, আরসিবির হয়ে খুব ভাল খেলা। দ্বিতীয়ত, যেটা অনেক বড় লক্ষ্য, তা হল ভারতীয় দলের হয়ে খেলা।” তাঁর এই স্বপ্ন সত্যই বাস্তব হতে পারে। অন্তত তেমন ইঙ্গিতই দিলেন বিসিসিআইয়ের এক কর্তা।

[আরও পড়ুন: ‘সত্যিকারের দেশভক্ত’, জয়শংকরকে প্রশংসায় ভরিয়ে দিলেন রুশ বিদেশমন্ত্রী]

একটি সংবাদমাধ্যমকে বিসিসিআইয়ের নির্বাচন কমিটির এক সদস্য জানান, চলতি আইপিএলে এভাবেই পারফরম্যান্স চালিয়ে গেলে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে দলে ডাক পেতেই পারেন কার্তিক! অর্থাৎ প্রায় তিন বছর পর ফের জাতীয় দলের জার্সিতে প্রত্যাবর্তন ঘটতে পারে ডিকে’র (Dinesh Karthik)।

বয়স যে সংখ্যা মাত্র, তা ব্যাট হাতে ঝলসে উঠেই প্রমাণ করে দিয়েছেন কার্তিক। তাই তো কিংবদন্তি সুনীল গাভাসকরও মনে করছেন, কার্তিকের বয়স নয়, ওর পারফরম্যান্স দেখেই ওঁকে দলে নেওয়ার কথা বিবেচনা করা হোক। কার্তিক প্রসঙ্গে বিসিসিআই কর্তা বলেন, “যাঁরা ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করবেন, তাঁদের সকলের জন্যই জাতীয় দলের পথ খোলা। চলতি বছর অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের আগে কয়েকটি সিরিজ রয়েছে। তিনি (কার্তিক) ধারাবাহিকতা বজায় রাখলে তাঁকে নেওয়ার কথা ভাবা হতেই পারে।” অর্থাৎ একাধিক অগ্নিপরীক্ষায় উত্তীর্ণ হলে বিশ্বকাপে ফের দেখা যেতেই পারে দেশের অন্যতম সেরা ফিনিশারকে।

[আরও পড়ুন: শ্রীলঙ্কায় প্রতিবাদী মিছিলে পুলিশের গুলিবৃষ্টি, মৃত অন্তত ১, জখম বহু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে