BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফ্যান্টাসি লিগের বিজ্ঞাপনের জের, সৌরভকে একহাত নিলেন গম্ভীর

Published by: Subhajit Mandal |    Posted: September 20, 2022 11:51 am|    Updated: September 20, 2022 2:31 pm

BCCI President is endorsing fantasy leagues, Gautam Gambhir fumes | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফ্যান্টাসি লিগকে কেন্দ্র করে ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) তীব্র আক্রমণ করলেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। এ দিন এক অনুষ্ঠানে তিনি বলে দিলেন, ভারতীয় ক্রিকেটারদের কখনওই ফ্যান্টাসি লিগের এন্ডোর্স করা থেকে আটকানো যায় না। কারণ, স্বয়ং বোর্ড প্রেসিডেন্টই ফ্যান্টাসি লিগের এন্ডোর্সমেন্ট করছেন। গম্ভীরের মতে, ফ্যান্টাসি লিগে ক্রিকেটারদের এন্ডোর্সমেন্ট নিয়ে একটা সিদ্ধান্তে পৌঁছনো উচিত ভারতীয় বোর্ডের। ঠিক করা উচিত, ফ্যান্টাসি লিগের বিজ্ঞাপন ক্রিকেটাররা করতে পারবেন, নাকি পারবেন না?

গম্ভীর এ দিন বলেন, “স্বয়ং বোর্ড প্রেসিডেন্ট যদি সেটা করেন, তা হলে ক্রিকেটারদের আটকানোর কোনও জায়গা নেই। এবার বোর্ড (BCCI) প্রেসিডেন্ট যদি বলেন যে কেউ ফ্যান্টাসি লিগের বিজ্ঞাপন করতে পারবেন না, তা হলে সবাই সেটা মানবে। কিন্তু এটা একদম উপরমহল থেকে আসা দরকার। ক্রিকেটারদের ফ্যান্টাসি লিগের বিজ্ঞাপন করা বন্ধ করতে হলে পুরোপুরি করতে হবে। রাজ্য ভিত্তিক করে কোনও লাভ নেই।”

[আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতদের জন্য নতুন জার্সি প্রকাশ্যে আনল বিসিসিআই]

প্রাক্তন কেকেআর (KKR) অধিনায়ক মনে করিয়ে দিয়েছেন যে, আইপিএলের অধিকাংশ স্পনসরশিপ আর এন্ডোর্সমেন্ট আসে ফ্যান্টাসি লিগ থেকে। তাই সেটা নিয়ে কী করা হবে, তা ঠিক করতে হবে বোর্ডকেই। গম্ভীর বলেছেন, “আইপিএলের অধিকাংশ এন্ডোর্সমেন্ট আর স্পনসরশিপই তো আসে ফ্যান্টাসি লিগ থেকে। এবার বোর্ডকে ঠিক করতে হবে সেটা অনুমোদন করা হবে, নাকি হবে না।”

[আরও পড়ুন: ডুরান্ড ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই, মুম্বইকে হারিয়ে চ্যাম্পিয়ন বেঙ্গালুরু]

বস্তুত, এই মুহূর্তে ভারতে বিভিন্ন ধরনের ফ্যান্টাসি ক্রিকেট লিগের রীতিমতো রমরমা চলছে। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ তো বটেই, টিম ইন্ডিয়ার (Team India) প্রথম সারির সব তারকাই কমবেশি ফ্যান্টাসি লিগের বিজ্ঞাপন করেন। অথচ, ভারতেরই একাধিক রাজ্যে এই অনলাইন ফ্যান্টাসি অ্যাপগুলি নিষিদ্ধ। স্বাভাবিকভাবেই নৈতিকতার একটা প্রশ্ন আসে। তবে, ফ্যান্টাসি লিগ এন্ডোর্স করা নিয়ে সৌরভকে এর আগে স্বার্থের সংঘাতের অভিযোগেও বিদ্ধ হতে হয়েছে। তাতেও অবশ্য কোনও সমস্যায় পড়তে হয়নি বোর্ড প্রেসিডেন্টকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে