BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইংলিশ প্রিমিয়ার লিগকে পিছনে ফেলল আইপিএল! উচ্ছ্বসিত সৌরভ

Published by: Sulaya Singha |    Posted: June 12, 2022 6:25 pm|    Updated: June 12, 2022 6:25 pm

BCCI president Sourav Ganguly says IPL generates more revenue than EPL | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআই। আর সৌরভ গঙ্গোপাধ্যায়ের এই বোর্ডের মুকুটেই এবার জুড়ল নয়া পালক। কারণ আয়ের নিরিখে ইংলিশ প্রিমিয়ার লিগকেও পিছনে ফেলে দিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। হ্যাঁ, ঠিকই পড়েছেন। বিশ্বের জনপ্রিয়তম ক্রিকেট টুর্নামেন্ট এবার ব্রিটিশ বধ করল।

চলতি বছর আরও বড় আকারে ধরা দিয়েছে আইপিএল (IPL 2022)। আটের বদলে দশটি দল নিয়ে হয়েছে টুর্নামেন্ট। তাও আবার ঘরের মাটিতে দর্শকের উপস্থিতিতে। করোনা কালে গতবার দেশের মাঠে টুর্নামেন্ট শুরু হলেও তার দ্বিতীয়ার্ধ আয়োজিত হয়েছিল সংযুক্ত আবর আমিরশাহীতে। ফলে এবারের আইপিএল নিয়ে উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। কলকাতার ইডেন থেকে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম, সব গ্যালারিই ছিল কানায় কানায় পূর্ণ। স্পনসররাও ঝাঁপিয়ে পড়েছিলেন এই টুর্নামেন্টের সঙ্গী হতে। আর তাতেই দিনের শেষে বাজিমাত। ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) প্রেসিডেন্ট সৌরভ নিজেই জানিয়েছেন, তারকাখচিত অতি জনপ্রিয় ইপিএল-কেও নাকি আয়ের নিরিখে টপকে গিয়েছে আইপিএল।

[আরও পড়ুন: পানিহাটি মেলায় দুর্ঘটনায় প্রাণহানি, মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য ঘোষণা রাজ্য প্রশাসনের]

বিসিসিআই সভাপতির কথায়, “আমি যখন খেলতাম, তখন কয়েকশো টাকা পেতাম। এখন ক্রিকেটাররা কোটি কোটি টাকা পায়। সমর্থক ছাড়া তো ক্রিকেট ভাবাই যায় না। এ দেশের মানুষই ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাচ্ছে।” এরপরই সৌরভ যোগ করেন, “ইংলিশ প্রিমিয়ার লিগের থেকেও বেশি আয় করেছে আইপিএল। স্বাভাবিক ভাবেই আমি অত্যন্ত খুশি এবং গর্বিত। কারণ যে ক্রিকেটকে আমি ভীষণ ভালবাসি, সেই ক্রিকেট এভাবে বিশ্বজুড়ে শক্তিশালী হয়ে উঠছে দেখে দারুণ লাগছে।”

আইপিএলের টিভি এবং ডিজিটাল রাইটস নিয়ে ইতিমধ্যেই জোর দড়ি টানাটানি শুরু হয়েছে চারটি সংস্থার মধ্যে। তারই মাঝে সৌরভের এই বড়সড় দাবি নিঃসন্দেহে আইপিএলের জৌলুস আরও কয়েক গুণ বাড়িয়ে দিল।

[আরও পড়ুন: আত্মনির্ভরতার পথে এগোচ্ছে ভারতীয় বায়ুসেনা, দেশের মাটিতেই তৈরি হবে যুদ্ধবিমান!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে