৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপের আগেই কলকাতায় মহারণ? শীতের ইডেন দেখতে পারে অন্য ভারত-পাক বিশ্বযুদ্ধ

Published by: Anwesha Adhikary |    Posted: June 12, 2022 4:29 pm|    Updated: June 12, 2022 4:29 pm

Eden Gardens might host India-Pakistan cricket match | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: দেশের মাটিতে ওয়ান ডে বিশ্বকাপ আগামী বছর। সেই বিশ্বকাপকে মাথায় রেখে ইডেন নতুন করে সাজিয়ে তোলার কাজকর্ম শুরু হয়ে গিয়েছে। গ্যালারি সংস্কার চলছে। ফ্লাডলাইট বদলানো হচ্ছে। বদলে যাচ্ছে ইডেনের (Eden Gardens) আভ্যন্তরীন সৌন্দর্য।কিন্তু তার আগেই এক অন্য বিশ্বকাপে ভারত-পাকিস্তান যুদ্ধ দেখতে পারে ইডেন। শীতের শহরে। আগামী ডিসেম্বরে।

আগামী ডিসেম্বরে শুরু হচ্ছে ‘ব্লাইন্ড ক্রিকেট’ বিশ্বকাপ (Blind Cricket World Cup)। দশটা টিমকে নিয়ে হবে টুর্নামেন্ট। বাংলা ছাড়াও দেশের একাধিক শহরে এই বিশ্বকাপ আয়োজন করার কথা ভাবা হচ্ছে। শনিবার ইডেনে ব্লাইন্ড ক্রিকেট সংস্থার আধিকারিকরা সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া এবং যুগ্ম সচিব দেবব্রত দাসের সঙ্গে বৈঠক করে যান। একটা বলও তাঁরা উপহার দিয়ে যান সিএবি আধিকারিকদের। খবর যা, তাঁরাই সিএবিকে বলেন যে, ডিসেম্বরে ‘ব্লাইন্ড ক্রিকেট’ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ কোনও ম্যাচ তাঁরা ইডেনে করতে চান। সম্ভব হলে, ভারত-পাকিস্তান।

[আরও পড়ুন: পরপর সম্মান-সংবর্ধনাই কেরিয়ারের উন্নতির পথে বাঁধা! বিস্ফোরক লভলিনা বরগোঁহাই]

সিএবি তাতে রাজি কি না? শোনা গেল, সিএবি (CAB) একপ্রকার সম্মতি তাতে দিয়ে দিয়েছে।রাতে সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া (Abhishek Dalmiya) বলছিলেন, “ওঁরা আজ এসেছিলেন। ওঁদের সঙ্গে আমাদের সম্পর্কও বহু পুরনো। আমরা সমস্ত ধরনের ক্রিকেটকে উৎসাহ দিই। ওঁরা আমাদের আজ প্রস্তাব দিয়েছেন যে কোনও গুরুত্বপূর্ণ ম্যাচ ইডেনে ডিসেম্বরে করা সম্ভব কি না? আমরা মৌখিক সম্মতি দিয়ে দিয়েছি। এবার কোন ম্যাচ আসবে, সেটা চূড়ান্ত করে ওঁরা আমাদের জানাবেন।”

২০২৩ বিশ্বকাপে (ICC Cricket World Cup) ইডেন কোন ম্যাচ পাবে, এখনও জানা নেই। কিন্তু এটা হলে, তার আগেই বিশ্বকাপে ভারত-পাকিস্তানের উত্তাপ পেয়ে যাবে শহর।

[আরও পড়ুন: আফগানদের বিরুদ্ধে জয়ে সহজ সুনীলদের রাস্তা, কোন অঙ্কে এশিয়ান কাপে সুযোগ পাবে ভারত?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে