BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ব্যাট হাতে ইতিহাস গড়া মিতালি রাজকে শচীনের সঙ্গে এক আসনে বসাল BCCI

Published by: Sulaya Singha |    Posted: July 4, 2021 2:13 pm|    Updated: July 4, 2021 3:38 pm

BCCI reacts after India captain Mithali Raj creates history | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘লেডি শচীন তেণ্ডুলকর’। দীর্ঘ ক্রিকেট কেরিয়ারে এই নামেও সম্বোধন করা হয়েছে মিতালি রাজকে (Mithali Raj)। হবে না-ই বা কেন। নিজের পারফরম্যান্সেই তো তা প্রমাণ করে দিয়েছেন তিনি। বিশ্বের একমাত্র মহিলা ক্রিকেটার হিসেবে বিরল রেকর্ডের মালিক হওয়ার পরই তাই মাস্টার ব্লাস্টারের সঙ্গে মিতালিকে এক আসনে বসাল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)।

শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় তথা শেষ ওয়ানডে-তে ৮৬ বলে অপরাজিত ৭৫ রানের মারকাটারি ইনিংস খেলেন ভারত অধিনায়ক মিতালি। আর তাতেই তৈরি হয় ইতিহাস। ইংল্যান্ডের মাটিতেই প্রাক্তন ইংলিশ তারকা শারলট এডওয়ার্ডসকে পিছনে ফেলে তিন ফরম্যাটে সর্বোচ্চ রানের মালকিন হয়ে যান ৩৮ বছরের মিতালি। বিশ্বের এই দুই মহিলা ক্রিকেটারের ঝুলিতেই রয়েছে ১০ হাজার আন্তর্জাতিক রান। আর এদিন এডওয়ার্সকে (Charlotte Edwards) ছাপিয়ে ১০,২৭৩ রান নিয়ে শীর্ষে পৌঁছে যান দেশের সবচেয়ে সফল অধিনায়িকা। মিতালির নজির গড়ার দিনে ইংল্যান্ডকে হারিয়েই সেলিব্রেশনে মাতে ভারতীয় প্রমিলাবাহিনী। আর সেই সঙ্গে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার হাত থেকেও রক্ষা পায় দল।

[আরও পড়ুন: ইকুয়েডরকে হারিয়ে কোপার সেমিতে মেসিরা, ফাইনালে কি মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা?]

এই অনবদ্য সাফল্যকে সোশ্যাল মিডিয়ায় কুর্নিশ জানায় ভারতীয় বোর্ড। শচীনের সঙ্গে মিতালির একটি ছবি পোস্ট করে লেখে, আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রানের দুই মালিক। অর্থাৎ অমূল্য দুই রত্নই ভারতীয়।

পরিশ্রম আর অদম্য জেদই ২২ বছরে এতখানি সাফল্য এনে দিয়েছে মিতালিকে। শুধু ব্যাটসম্যান হিসেবেই নয়, দলকে নেতৃত্ব দিয়েও বহু ট্রফি জিতিয়েছেন তিনি। এবার তিনি পাখির চোখ করেছেন আগামী বছরের বিশ্বকাপকে। শেষবারের মতো বিশ্বকাপের মঞ্চে নামার আগে ব্যাটিং নিয়ে নতুন স্ট্র্যাটেজিও তৈরি করছেন। ১৯৯৯ সালে কেরিয়ার শুরু করা তারকা বলেন, “খেলার পথে অনেক চড়াই-উতরাই থাকে। আর তার পিছনে নির্দিষ্ট কারণও থাকে। একাধিকবার ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ইচ্ছাও প্রকাশ করেছি। কিন্তু তার জন্য খেলার প্রতি খিদেটা এতটুকু কমেনি। কিছু একটা বেঁধে রেখেছে আমায়। আর তাই ২২ বছর কাটিয়ে দিতে পেরেছি।”

[আরও পড়ুন: Euro 2020: স্বপ্ন দেখাচ্ছেন সাউথগেট! ইউক্রেনকে গোলের মালা পরিয়ে সেমিতে England]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement