Advertisement
Advertisement
IPL in UAE

IPL in UAE: বিদেশি ক্রিকেটারদের জন্য কোভিডবিধি শিথিল বোর্ডের, জারি ৪৬ পাতার নির্দেশিকা

তবে বায়ো বাবল ভাঙলে কঠিন শাস্তির মুখে পড়তে হবে, জানিয়েছে BCCI।

BCCI sends 46 page health advisory to IPL teams, 14 bio-bubbles to be created in UAE | Sangbad Pratidin
Published by: Abhisek Rakshit
  • Posted:August 8, 2021 3:49 pm
  • Updated:August 8, 2021 6:04 pm

দুবাই: আইপিএলে (IPL 2021) বিদেশি ক্রিকেটারদের কোয়ারেন্টাইনে থাকতে হবে না। তবে ১৪টি জৈব সুরক্ষা বলয় থাকছে। শুধু তাই নয়, আরও কয়েক দফা নির্দেশিকা জারি করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে, কেউ যদি জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙে, তাহলে কঠিন শাস্তির মুখেও পড়তে হবে। সবমিলিয়ে প্রায় ৪৬ পাতার নির্দেশিকা ফ্র্যাঞ্চাইজিগুলিকে পাঠানো হয়েছে। যা মানতেই হবে প্রত্যেককে।

এপ্রিলে আইপিএল শুরু হলেও, ক্রিকেটাররা করোনা আক্রান্ত হওয়ায় তা স্থগিত করে দেওয়া হয়। আমিরশাহীতে ১৯ সেপ্টেম্বর থেকে আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে। যেহেতু আইপিএলের পরপরই টি-টোয়েন্ট বিশ্বকাপ রয়েছে, তাই সব বিদেশি ক্রিকেটারদের পাওয়া যাবে কি না, সেটা নিয়ে সংশয় ছিল। বিশেষ করে অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড, দুই দেশের ক্রিকেটারদের নিয়ে সবচেয়ে বেশি অনিশ্চয়তা ছিল। তবে ইসিবি জানিয়ে দিয়েছে, ইয়ন মর্গ্যানরা আইপিএল খেলতে পারবেন।

Advertisement

[আরও পড়ুন: পেটের টানে বক্সিং ছেড়ে পার্কিং লটে টিকিট বিক্রি জাতীয় স্তরের মহিলা বক্সারের]

তবে কোয়ারেন্টাইন না থাকলেও নিয়মে কোনওরকম শিথিলতা আসবে না। ফ্লাইটে ওঠার আগে প্রত্যেক ক্রিকেটারকে আরটি পিসিআর টেস্ট করাতে হবে। ক্রিকেটারদের নিজেদের কোয়ারেন্টাইনে রাখতে হবে। আরটি পিসিআর টেস্টের পর বাইরের কারও সংস্পর্শে আসা যাবে না। এখানেই শেষ নয়। আরও আছে। বলা হয়েছে, আরটি পিসিআর টেস্ট নেগেটিভ এলে তাঁরা ট্র্যাভেল করতে পারবেন। ফ্র্যাঞ্চাইজির পছন্দের শহরে যেতে পারবেন। তার বাইরে অন্য কোথাও যাওয়া যাবে না।

Advertisement

খুব প্রয়োজন হলেই জৈব সুরক্ষা বলয় ছেড়ে বেরোনো যাবে। তারপর আবার জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করাও যাবে। কিন্তু তার আগে ছ’দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। একই সঙ্গে দুই, চার আর ছয় নম্বর দিনে আরটি পিসিআর টেস্ট করা হবে। প্রত্যেকটা টেস্টের রিপোর্ট নেগেটিভ আসতে হবে, তবেই আবার জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করা যাবে। না হলে নয়। ভারতীয় বোর্ডের তরফ থেকে পরিষ্কারভাবে জানিয়ে দেওয়া হচ্ছে, ফ্র্যাঞ্চাইজির কোনও সদস্য কিংবা তাঁদের পরিবারের কেউ যদি কোনওরকম নিয়ম ভাঙেন, তাহলে তাঁদের কঠিন শাস্তির মুখে পড়তে হবে। এই ব‌্যাপারে বোর্ড কোনওরকম কথাই শুনবে না।

[আরও পড়ুন: গোটা ভারতের ‘হার্টথ্রব’ Neeraj Chopra কি প্রেম করেন? রহস্য ফাঁস করলেন বোন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ