Advertisement
Advertisement
BCCI

বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে ‘প্রমোশন’ পাচ্ছেন গিল-হার্দিকরা, বাদ পড়তে পারেন প্রাক্তন অধিনায়ক

ফেব্রুয়ারিতেই ঘোষণা হবে নতুন চুক্তি।

BCCI set to announce new contracts next month after delay | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:January 29, 2023 3:29 pm
  • Updated:January 29, 2023 3:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাসখানেকের ঢিলেমির পর অবশেষে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করতে চলেছে বিসিসিআই (BCCI)। সব ঠিক থাকলে ফেব্রুয়ারিতেই কোন ক্রিকেটার কোন গ্রেডে চুক্তি পাচ্ছেন সেটা ঘোষণা করা হবে। বিসিসিআই সূত্রে জানা যাচ্ছে, বোর্ডের অভ্যন্তরীণ নির্বাচন এবং নির্বাচকমণ্ডলী বেছে নেওয়ার প্রক্রিয়ায় সময় চলে যাওয়ায় এক বছর বাদে চুক্তি ঘোষণা করা হবে।

শোনা যাচ্ছে, বার্ষিক চুক্তির খুঁটিনাটি ইতিমধ্যেই চূড়ান্ত করে ফেলেছে বিসিসিআই। এবারে বোর্ডের চুক্তিতে বড়সড় বদল হতে পারে। চুক্তির সব স্তরেই বাড়তে পারে বেতনের পরিমাণ। এই মুহূর্তে বোর্ডের A+ ক্যাটাগরিতে যারা আছেন তাঁরা পান বার্ষিক ৭ কোটি টাকা। A গ্রেডের ক্রিকেটাররা পান বার্ষিক ৫ কোটি টাকা। B গ্রেডে ৩ কোটি এবং C গ্রেডে এক কোটি টাকা দেওয়া হয়। সূত্রের খবর, চুক্তির সব স্তরেই বেতন বাড়তে চলেছে ক্রিকেটারদের।

Advertisement

[আরও পড়ুন: ‘পাণ্ডবরা তাদের আত্মীয়দের নির্বাচন করেনি’, প্রতিবেশী পাকিস্তান সম্পর্কে বিস্ফোরক জয়শংকর]

সূত্রের খবর, বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকে এবার বাদ পড়তে চলেছেন শিখর ধাওয়ান (Sikhar Dhawan)। মাস দু’য়েক আগেও ভারতের অধিনায়কত্ব করেছেন শিখর। তবে ঈশান কিষান, শুভমন গিলরা চলে আসায় ওয়ানডে দলেও আর জায়গা হচ্ছে না শিখরের। বোর্ডের চুক্তি থেকে বাদ পড়তে চলেছেন দলের ব্রাত্য ক্রিকেটার ইশান্ত শর্মা (Ishant Sharma), অজিঙ্ক রাহানে, ঋদ্ধিমান সাহা, ময়ঙ্ক আগরওয়ালরাও।

Advertisement

[আরও পড়ুন: ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীর কনভয়ে গুলি পুলিশ আধিকারিকের! গুলিবিদ্ধ মন্ত্রী নব কিশোর দাস]

এবার আসা যাক প্রমোশনের কথায়। বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে সবচেয়ে বড় প্রমোশন পেতে পারেন শুভমন গিল। আগের চুক্তিতে তিনি ছিলেন C গ্রেডে। এবার তিনি সম্ভবত A গ্রেডে ঢুকে পড়বেন। কারণ গিল এই মুহূর্তে তিন ফরম্যাটেই খেলছেন। সদ্য টি-২০ দলের অধিনায়কত্ব পাওয়া হার্দিক পাণ্ডিয়াও প্রমোশন পাচ্ছেন বোর্ডের চুক্তিতে। বি গ্রেড থেকে এ গ্রেডে উঠতে পারেন তিনি। ফর্মে থাকা আরেক তারকা সূর্যকুমার যাদবও বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে প্রমোশন পাচ্ছেন। তিনিও ঠাঁই পেতে পারেন A গ্রেডে। তবে A+ গ্রেডে বিশেষ কোনও পরিবর্তন হবে না। রোহিত শর্মা (Rohit Sharma), জসপ্রীত বুমরাহ এবং বিরাট কোহলিই থাকবেন। কে এল রাহুলও সম্ভবত A+ গ্রেডেই থাকবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ