BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ওমিক্রন আতঙ্কে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর পিছিয়ে যেতে পারে, দাবি বোর্ড সূত্রের

Published by: Krishanu Mazumder |    Posted: December 2, 2021 4:06 pm|    Updated: December 2, 2021 4:17 pm

BCCI wants South Africa tour to be delayed, decision will be taken later on। Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শেষ হওয়ার পরই দক্ষিণ আফ্রিকা সফরে (South Africa Tour) যাওয়ার কথা ছিল ভারতীয় দলের। কিন্তু ওমিক্রন আতঙ্কে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর একসপ্তাহ পিছিয়ে যেতে পারে। এমনটাই দাবি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI)। কিন্তু ভারতীয় ক্রিকেটমহলে দু’ ধরনের  থিওরি শোনা যাচ্ছে। উঠে আসছে দু’টো পরস্পরবিরোধী মতামত। কেউ বলছেন, সরকারি ভাবেই সফরটা শুধু বেঁচে রয়েছে এখন। আরেক পক্ষের মত, সফর হচ্ছে না। ভারতের প্রোটিয়া-ভূমে সফর নিয়ে দ্বিধাবিভক্ত ভারতীয় ক্রিকেটমহল। 

ভারতীয়-এ দল এখন দক্ষিণ আফ্রিকা সফরে। ওমিক্রন (Omicron) আতঙ্কে উদ্ভুত পরিস্থিতিতে সিনিয়র দলের সফর পিছিয়ে দিতে চাই ভারতীয় বোর্ড। ৯ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে উড়ে যাওয়ার কথা ছিল ভারতীয় দলের। কিন্তু সূত্রের খবর, তা এখন আপাতত স্থগিত রাখা হয়েছে। কমপক্ষে এক সপ্তাহ পিছিয়ে যেতে পারে তা। 

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকা সফর ঘিরে ধোঁয়াশার মধ্যেই চলতি সপ্তাহে ভাগ্য নির্ধারণ হতে পারে বিরাটের]

দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতীয় দল নির্বাচনও পিছিয়ে গিয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্টের পরেই নির্বাচনী মিটিং হওয়ার কথা ছিল। ওমিক্রনের আতঙ্কে উদ্ভুত পরিস্থিতিতে ভারতীয় বোর্ড গোটা ঘটনার উপরে নজর রাখছে। কথাবার্তা বলছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সঙ্গে। ওমিক্রন আতঙ্ক ছড়ানোয় ভারতের দল নির্বাচনও পিছিয়ে দেওয়া হয়েছে।

আগামিকাল থেকে শুরু হচ্ছে ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট। তার আগে দক্ষিণ আফ্রিকা সফর প্রসঙ্গে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলছেন, ”অনেক পরিকল্পনা হচ্ছে। রাহুল ভাই কথাবার্তা বলছেন। এমন পরিস্থিতিতে বাস্তববাদী হওয়া উচিত। আমি নিশ্চিত বোর্ড আগামিদিনে তাদের সিদ্ধান্ত জানিয়ে দেবে।” 

দক্ষিণ আফ্রিকায় তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং চারটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী চলতি মাসের ১৭ তারিখ থেকে সিরিজের বল গড়ানোর কথা। কিন্তু পরিস্থিতি এখন যে দিকে গড়িয়েছে, তাতে সিরিজ পিছিয়ে যেতে পারে। ভারত সরকার যে নির্দেশিকা দেবে, সেই মতো চলা হবে। পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

[আরও পড়ুন: ব্যালন ডি’অর নিয়ে বিতর্ক, প্রকাশ্যেই মেসিকে তোপ রোনাল্ডোর!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে