৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দক্ষিণ আফ্রিকা সফর ঘিরে ধোঁয়াশার মধ্যেই চলতি সপ্তাহে ভাগ্য নির্ধারণ হতে পারে বিরাটের

Published by: Biswadip Dey |    Posted: December 2, 2021 12:43 pm|    Updated: December 2, 2021 12:43 pm

Virat Kohli may lose ODI captaincy। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি (T20) ক‌্যাপ্টেন্সি ছেড়ে দিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর শোনা যাচ্ছিল, এরপর ওয়ানডে অধিনায়কত্বও চলে যেতে পারে বিরাট কোহলির (Virat Kohli)। খবর যা, তাতে চলতি সপ্তাহেই ভাগ‌্য ঠিক হয়ে যেতে পারে ক‌্যাপ্টেন কোহলির। ঠিক হয়ে যেতে পারে, তিনি আর ওয়ানডে অধিনায়ক থাকবেন কিনা?

আগামী ৮ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকা সফরের জন‌্য উড়ে যাওয়ার কথা রয়েছে ভারতের। কিন্তু সেই সফর নিয়ে কী স্টান্স হবে বোর্ডের, এখনও পরিষ্কার নয়। দু’টো পরস্পরবিরোধী মত উঠে আসছে। এক পক্ষ বলছে যে, সরকারি ভাবেই সফরটা শুধু বেঁচে রয়েছে এখন। কিন্তু বেসরকারি খবর, সফর হচ্ছে না। কারণ, করোনার নতুন প্রজাতি ‘ওমিক্রন’ সংক্রমণের মধ‌্যে টিমের সিনিয়র ক্রিকেটাররা যেতে চাইছেন না দক্ষিণ আফ্রিকা। যেখান থেকে ‘ওমিক্রনে’-র উৎপত্তি। কিন্তু দ্বিতীয় পক্ষের বক্তব‌্য হল, সফরের দল নির্বাচন করে রাখা হোক না। নিজেদের দিক থেকে সম্পূর্ণ ভাবে তৈরি থাকা হোক। তারপর ভারত সরকার যে নির্দেশিকা দেবে, সেই মতো চলা হবে। পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

[আরও পড়ুন: ব্যালন ডি’অর নিয়ে বিতর্ক, প্রকাশ্যেই মেসিকে তোপ রোনাল্ডোর!]

অদ্ভুত হল, কোহলিকে নিয়েও ঠিক একই ভাবে দ্বিধাবিভক্ত বোর্ড। একটা মত হল, আইসিসি টুর্নামেন্টে চরম ভাবে ব‌্যর্থ ক‌্যাপ্টেন কোহলি। ওয়ানডে অধিনায়ক বদলাতে হলে, এখনই বদলানো হোক। রোহিত শর্মাকে টি-টোয়েন্টি টিমের দায়িত্ব দিয়ে দেওয়া হয়েছে। ওয়ানডে অধিনায়কত্ব তা হলে ঝুলিয়ে রেখে লাভ কী? তার চেয়ে এখনই রোহিতকে ক‌্যাপ্টেন্সি দিয়ে দিলে তিনি আগামী ২০২৩ ওয়ান ডে বিশ্বকাপের জন‌্য তৈরি হতে পারবেন।

আর একদল বলছে, আগামী বছরে খুব বেশি ওয়ান ডে নেই। মাত্র ন’টা। অধিকাংশই টি-টোয়েন্টি। তা হলে অহেতুক এখনই ওয়ানডে ক‌্যাপ্টেন পালটে কী লাভ? আর ক‌্যাপ্টেন কোহলির আইসিসি টুর্নামেন্টে রেকর্ড খারাপ হতে পারে। কিন্তু ওয়ানডে অধিনায়ক হিসেবে তিনি যথেষ্ট সফল। শেষ পর্যন্ত কী হবে সেই উত্তরের জন্য আপাতত অপেক্ষা করা ছাড়া উপায় নেই। তবে মনে করা হচ্ছে চলতি সপ্তাহেই মিলবে উত্তর।

[আরও পড়ুন: Anju Bobby George: অঞ্জু ববি জর্জকে ‘বছরের সেরা মহিলা’র খেতাব দিল বিশ্ব অ্যাথলেটিকস সংস্থা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে