Advertisement
Advertisement
MS Dhoni

আইপিএল নয়, যেন টেস্ট ম্যাচ! ধোনিহীন ফাইনালে মন খারাপ চেন্নাইয়ের

চিপকে আইপিএল জিতে ক্রিকেটকে বিদায় জানাবেন ধোনি। এমনটাই চেয়েছিলেন চেন্নাইবাসী।

Chennai locals not interested in IPL final as MS Dhoni is not playing

থালাকে ছাড়াই চিপকের ফাইনাল। ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:May 25, 2024 8:42 pm
  • Updated:May 25, 2024 8:45 pm

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: চেন্নাইয়ে আইপিএল (IPL) ফাইনাল, অথচ তিনি নেই। ধোনিকে (MS Dhoni) ছাড়া আইপিএলের দুনিয়া যে শূন্য চেন্নাইয়ের মানুষের কাছে। অথচ এটা তো কথা ছিল না। তিনি আসবেন, দেখবেন, ছনম্বর ট্রফি তুলে দেবেন সিএসকে (CSK) ভক্তদের হাতে। কিন্তু ক্রিকেট ঈশ্বরের পরিকল্পনা ছিল অন্যরকম। ফাইনালের আগের সন্ধ্যায় সেই বেদনাই যেন ধরা দিল বৃষ্টি হয়ে।

চিপক স্টেডিয়ামের বাইরেই খেলার সরঞ্জামের দোকান। নামটা আন্দাজ করা খুব কঠিন নয়। ‘ধোনি স্পোর্টস’। রবিবারের ফাইনালের কোনও উত্তেজনাই ধরা পড়ল না সেখানে। নেহাত একটা ম্যাচ হচ্ছে, দর্শকরা আসবেন। এর বাইরে হৃদয়ভঙ্গের যন্ত্রণা ধরা পড়ল ‘ধোনি স্পোর্টস’-এর কর্মী মুদারিফের কথায়। জানালেন, সিএসকে ফাইনালে উঠলে পুরো ছবিটাই বদলে যেত। নাওয়া-খাওয়ার সময় মিলত না। তাঁর ভাষায়, “আমাদের কাছে এটা আর আইপিলের ফাইনাল নয়, যেন টেস্ট ম্যাচ। পুরো চেন্নাই সেই যন্ত্রণা বহন করছে।” ফলে রবিবারের ম্যাচে নিরপেক্ষ অবস্থানে থাকছে চেন্নাইবাসী।

Advertisement

[আরও পড়ুন: রেমাল আতঙ্কের মধ্যেই ঝেঁপে বৃষ্টি চেন্নাইয়ে, বাতিল নাইটদের প্র্যাকটিস]

তবে কিছুটা ব্যবসায়িক স্বার্থও আছে। স্টেডিয়ামের বাইরে দোকান মানেই ম্যাচের দিন খেলার সরঞ্জাম বিক্রি হবেই। চেন্নাইয়ের ম্যাচ হলে তো কথাই নেই। এক-এক দিনে ঝড়ের গতিতে বিক্রি হয়ে যায় হাজার খানেক জার্সি। সেটাতে এখন শুধুই ভাটার ঢেউ। মুদারিফ দেখালেন, থরে থরে সাজানো রয়েছে সিএসকে-র অবিক্রিত জার্সি। স্বাভাবিকভাবেই আদরের থালার নাম আর ‘আইকনিক’ ৭ নম্বরই সেখানে শেষ কথা। তুলনায় প্রায় চোখেই পড়বে না নাইট আর হায়দরাবাদের জার্সি।

Advertisement

আপাতত সেদিকে মন নেই তাঁদের। বলা ভালো, মনটাই ভেঙে গিয়েছে। আইপিএল জিতে ক্রিকেট থেকে মহাপ্রস্থানে যাবেন ধোনি। তাঁরা চেয়েছিলেন সেই মন খারাপটা। বিদায়বার্তার মধ্যেও থাকবে আনন্দাশ্রু। আর এখন? ফাইনাল ম্যাচ আর ট্রফির মুকুটটাই শুধু পড়ে রয়েছে, রাজাই শুধুই নেই…

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ