BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অশ্বিনের দুরন্ত বোলিং সত্ত্বেও কমল না চাপ, চেন্নাই টেস্টে চালকের আসনে ইংল্যান্ড

Published by: Abhisek Rakshit |    Posted: February 8, 2021 5:10 pm|    Updated: February 8, 2021 5:25 pm

An Images

ইংল্যান্ড: ১৯০.১ ওভারে ৫৭৮/১০ (রুট ২১৮, সিবলি ৮৭, বুমরাহ ৩/৮৪)
ভারত: ৯৫.৫ ওভারে ৩৩৭/১০ (পন্থ ৯১, সুন্দর ৮৫*, ডম বেস ৪/৭৬)
ইংল্যান্ড: ৪৬.৩ ওভারে ১৭৮/১০ (রুট ৪০, অশ্বিন ৬/৬১)
ভারত: ১৩ ওভারে ৩৯/১ (শুভমন ১৫*, পূজারা ১২*, লিচ ১/২১)
জয়ের জন্য ভারতের প্রয়োজন ৩৮১ রান।
চতুর্থ দিনের খেলা শেষ।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন পর দেশের মাটিতে বসেছে আন্তর্জাতিক ক্রিকেটের আসর। কিন্তু চেন্নাইয়ে (Chennai) আয়োজিত প্রথম টেস্টেই হারের ভ্রুকূটি বিরাটদের সামনে। কারণ ভারতকে (India) জয়ের জন্য ৪২০ রানের লক্ষ্যমাত্রা দিয়েছে ইংল্যান্ড (England)। কিন্তু ভারতীয় ব্যাটসম্যানদের জন্য পরিস্থিতি খুবই কঠিন। হাতে ৯ উইকেট থাকলেও পিচে বল বনবন করে ঘুরছে। এই পরিস্থিতিতে ম্যাচ ড্র করতে হলেও মঙ্গলবার গোটা দিন ব্যাট করতে হবে ভারতীয় দলকে।

সোমবার ম্যাচের চতুর্থদিনে গতকালের ২৫৭/৬ রান থেকে খেলা শুরু করে ভারতীয় দল। গতকালের অপরাজিত দুই ব্যাটসম্যান ওয়াশিংটন সুন্দর (Washington Sundar) এবং রবিচন্দ্রন অশ্বিন শুরুটাও ভাল করেছিলেন। কিন্তু দলের ৩০৫ রানের মাথায় আউট হয়ে যান অশ্বিন (৩১)। এরপর সুন্দর বাকি ব্যাটসম্যানদের নিয়ে লড়াই চালিয়ে যান। ইশান্ত-বুমরাহ-শাহবাজকে নিয়েই দলের রান ৩৩৭ রানে পৌঁছে দেন বাঁ-হাতি এই অলরাউন্ডার। শেষপর্যন্ত ৮৫ রানে অপরাজিত থাকেন ওয়াশিংটন।

প্রথম ইনিংসে ২৪১ রানে এগিয়ে থাকলেও বিরাটদের ফলো-অন করাননি ইংরেজ অধিনায়ক জো রুট। তার বদলে দ্বিতীয়বার ব্যাট করার সিদ্ধান্ত নেন। তবে প্রথম ইনিংসের তুলনায় দ্বিতীয় ইনিংসে দুরন্ত বোলিং করেন ভারতীয় বোলাররা। বিশেষ করে রবিচন্দ্রন অশ্বিন। প্রথম ইনিংসে তিন উইকেট নেওয়ার পর এই ইনিংসে নিলেন ছ’টি উইকেট। বলতে গেলে একাই ভেঙে দিলেন ইংরেজদের গোটা ব্যাটিং লাইনআপ। অশ্বিন ছাড়া শাহবাজ নেন দু’টি উইকেট। এছাড়া ইশান্ত ও বুমরাহ একটি করে উইকেট পান। ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসেও সর্বোচ্চ রান সেই জো রুটের। ৪০ রান করেন তিনি। শেষপর্যন্ত ৪৬.৩ ওভারে ১৭৮ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস।

[আরও পড়ুন: উত্তরাখণ্ডের ধসে ত্রাণের জন্য ‘ম্যাচ ফি’ অনুদান ঋষভ পন্থের, ভারতের পাশে রাষ্ট্রসংঘ]

ফলে ভারতের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪২০ রান। কিন্তু ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় টিম ইন্ডিয়া। মাত্র ১২ রানেই ফিরে যান রোহিত শর্মা। দিনের খেলা শেষ হওয়ার সময় ক্রিজে রয়েছেন শুভমন গিল (১৫) এবং চেতেশ্বর পূজারা (১২)। হাতে ৯ উইকেট এবং জয়ের জন্য ভারতের প্রয়োজন ৩৮১ রান।

ক্রীড়া বিশেষজ্ঞদের মতে, পিচের যা পরিস্থিতি তাতে বিরাটদের ম্যাচ জয়ের সম্ভাবনা খুবই ক্ষীণ। বরং মঙ্গলবার পূজারা-গিলরা সারাদিন ব্যাট করলে ভারত ম্যাচ বাঁচিয়ে ফেলতে পারে। অন্যদিকে, সিরিজের প্রথম ম্যাচে জয় পেতে অ্যান্ডারসন-আর্চারদের প্রয়োজন ৯টি উইকেট।

[আরও পড়ুন: ফের রাজ্যের ক্লাবগুলিকে আর্থিক অনুদান মুখ্যমন্ত্রীর, প্রাক্তন খেলোয়াড়রাও পাবেন পেনশন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement