BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে লিন-ম্যাক্সওয়েল, প্রতি ছক্কায় সর্বহারারা পাবেন ২৫০ ডলার

Published by: Sulaya Singha |    Posted: January 3, 2020 5:59 pm|    Updated: January 3, 2020 8:02 pm

Chris Lynn and Maxwell to donate 250 dollars to Australia bushfire victims

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাউদাউ করে আগুন জ্বলছে অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ বনাঞ্চলে। সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই ভয়াবহ দাবানলের জেরে পুড়েছে কয়েক লক্ষ একর জমি। ভস্মীভূত প্রচুর বাড়ি-ঘর। ক্ষতি হয়েছে কয়েক’শ কোটি টাকার। এই দাবানলের জেরে ইতিমধ্যেই কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন ক্রিকেটার ক্রিস লিন এবং গ্লেন ম্যাক্সওয়েল। নিজের দেশের মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন টেনিসতারকা নিক কিরগিয়স।

দুই অজি ক্রিকেটার লিন ও ম্যাক্সওয়েল আপাতত বিগ ব্যাশ লিগে (BBL) খেলছেন। কিন্তু দেশের এমন দুরবস্থা নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন তাঁরা। বাইশ গজে শত ব্যস্ততা সত্ত্বেও তাঁদের মন পড়ে ক্ষতিগ্রস্তদের দিকে। আর তাই তাঁরা আর্থিকভাবে সেই সমস্ত ঘরছাড়া-স্বজনহারা মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। দুই ক্রিকেটারই জানিয়েছেন, তাঁরা এই টুর্নামেন্টে যখনই ছক্কা হাঁকাবেন তখনই ২৫০ অস্ট্রেলীয় ডলার চলে যাবে দুই ক্ষতিগ্রস্তদের খাতে। টুইটারে প্রাক্তন কেকেআর তারকা লিন বলেন, “বিগ ব্যাশ লিগে আমি ওভার বাউন্ডারি মারলেই ২৫০ অজি ডলার জমা পড়বে। যাঁরা এই চরম পরিস্থিতির মধ্যে কোনওক্রমে প্রাণ বাঁচিয়েছেন, তাঁরাই রিয়েল হিরো। ভাল লাগছে দেখে যে অনেক অ্যাথলিটই ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াচ্ছেন।”

[আরও পড়ুন: মাঠের মধ্যেই আম্পায়ারের সঙ্গে বচসা শুভমান গিলের, রনজি ম্যাচে উত্তেজনা]

লিনের এই প্রয়াসের প্রশংসা করেন ম্যাক্সওয়েল। তারপরই সতীর্থর পথে হেঁটে একই ঘোষণা করেন তিনি। টুইটারে লেখেন, “খুব ভাল লেগেছে লিন। আমিও এ বছর বিবিএলে ছক্কা হাঁকালেই ২৫০ অস্ট্রেলীয় ডলার দেব।”

শুক্রবার থেকে শুরু এটিপি কাপ। এরপর অস্ট্রেলিয়ায় বেশ কিছু লড়াইয়ে কোর্টে নামবেন কিরগিয়স। টেনিস দুনিয়ার অন্যতম বিতর্কিত তারকা জানান, যে কোনও ম্যাচে তিনি যখনই এস মারবেন তখনই ১৪০ মার্কিন ডলার চলে যাবে ক্ষতিগ্রস্তদের বরাদ্দ খাতে। ভারতীয় মুদ্রায় যা আনুমানিক ১০ হাজার টাকা। অজি তারকা বলেন, “যাঁদের দাবানলে ক্ষতি হয়েছে, আমি তাঁদের পাশে আছি। আমি প্রত্যেকটি এস মারলেই অর্থ সাহায্য পাবেন তাঁরা।” তবে তিনি একা নন। আরও দুই টেনিস তারকা অ্যালেক্স ডি মিনোর এবং সামান্তা স্টসুরও জানিয়েছেন, তাঁরা নিজেদের প্রতিটি ম্যাচে এস পিছু যথাক্রমে ২৫০ এবং ২০০ অস্ট্রেলিয়ান ডলার দান করবেন। এমন পরিস্থিতিতে প্রত্যেককেই সর্বহারাদের পাশে দাঁড়ানোর অনুরোধ জানাচ্ছেন খেলার দুনিয়ার তারকারা।

[আরও পড়ুন: ‘তুমি সঙ্গে থাকলে নিজেকে আরও ভাল লাগে’, বান্ধবীর সঙ্গে ছবি পোস্ট ঋষভের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে