BREAKING NEWS

২৪ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘শচীন ভারতরত্ন পাওয়ার যোগ্যই নয়’, কদর্য আক্রমণ কংগ্রেস সাংসদের

Published by: Paramita Paul |    Posted: February 7, 2021 2:47 pm|    Updated: February 7, 2021 2:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র দু’দিন আগে ‘ক্রিকেটের ঈশ্বরে’র ছবিতে কালি মাখিয়ে বিতর্কের মুখে পড়েছিল যুব কংগ্রেসের কর্মীরা। এবার শচীন তেণ্ডুলকরকে (Sachine Tendurkar) ভারতরত্ন পাওয়ার ‘অযোগ্য’ বলে মন্তব্য করলেন এক কংগ্রেস সাংসদ। কৃষি আইন নিয়ে কেন্দ্রকে সমর্থন করে মুখ খুলেছিলেন শচীন তেণ্ডুলকর-সহ একাধিক ভারতীয় তারকা। এর পর থেকেই একের পর এক কুৎসিত আক্রমণের মুখে পড়তে হয়েছে ভারতীয় এই ক্রিকেটারকে।

রবিবার পাঞ্জাবের কংগ্রেস সাংসদ (Congress MP) জসবীর গিল কদর্য ভাষায় আক্রমণ করলেন শচীনকে। বললেন, “শচীন তেণ্ডুলকর ভারতরত্ন পাওয়ার যোগ্য নন। কৃষি আইন নিয়ে কেন্দ্রের সমর্থনে তাঁর টুইট করার পিছনে বিশেষ কারণ রয়েছে। সরকারের কাছ থেকে তিনি বিশেষ কিছু প্রত্যাশা করেন।” জসবীরের কথায়, “শচীন চান তাঁর ছেলে অর্জুন যাতে আইপিএল খেলতে পারেন। সেই সুবিধা পাওয়ার জন্যই টুইট করেছেন উনি।” এরপরই কংগ্রেস সাংসদের প্রশ্ন, “এবার আমজনতা ঠিক করুক শচীন আদৌ ভারতরত্ন পাওয়ার যোগ্য কি না।” তার এই মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন নেটিজেনরা।

[আরও পড়ুন : ফাউলারের অভাব ভোগাবেই, জামশেদপুর ম্যাচের আগে মন্তব্য লাল-হলুদের সহকারী কোচের]

উল্লেখ্য, কৃষকদের আন্দোলনের পাশে দাঁড়িয়ে ভারতের বিরুদ্ধে সরব হয়েছিলেন বিশ্বখ্যাত পপস্টার রিহানা, কিশোরী পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ থেকে প্রাক্তন পর্নস্টার মিয়া খালিফা। পালটা সোচ্চার হন ভারতীয় ক্রীড়াবিদ ও বিনোদুনিয়ার তারকারা। অন্যান্য তারকার পাশাপাশি মাস্টার ব্লাস্টার টুইট করেন, “ভারতের সার্বভৌমত্বের সঙ্গে কোনও আপস নয়। বিদেশি শক্তি দর্শক হতে পারে, দেশের কোনও ঘটনার অংশীদার নয়। ভারতীয়রা দেশকে ভাল করেই চেনেন এবং দেশের সম্পর্কে নিজেরাই সিদ্ধান্ত নিতে পারেন। আমাদের সকলের ঐক‌্যবদ্ধ থাকা উচিত।” এর পর থেকেই একাধিক কুরুচিকর আক্রমণের মুখে পড়তে হচ্ছে তাঁকে। যদিও একাধিক রাজনৈতিক নেতার অভিযোগ, কেন্দ্রীয় সরকার শচীনকে কার্যত বাধ্য করেছেন এই টুইট করতে। 

শুক্রবারই কেরলে তাঁর কাট আউটে কালি মাখিয়ে দেন যুব কংগ্রেসের একদল কর্মী। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়। দেশের সমস্ত বিষয়ে কথা না বলার পরামর্শ দিয়েছেন এনসিপি প্রধান শরদ পওয়ারও। এর মাঝেই ফের বিতর্কিত মন্তব্য করে বসলেন কংগ্রেস সাংসদ।

[আরও পড়ুন : য়াত কিংবদন্তি টেনিস তারকা আখতার আলি, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement