১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শর্তসাপেক্ষে IPL-এর ছাড়পত্র পেলেন শাকিব, রবিবারই যোগ দিলেন নাইট শিবিরে

Published by: Abhisek Rakshit |    Posted: March 28, 2021 9:36 pm|    Updated: March 28, 2021 9:36 pm

Crisis over as Shakib Al Hasan arrives in India for IPL 2021 | Sangbad Pratidin

ফাইল ছবি

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: দোলযাত্রার দিন আরও একটা ভাল খবর থাকল আপামর KKR ভক্তদের জন্য। বাংলাদেশের অলরাউন্ডার শাকিব-আল-হাসানকে আইপিএল খেলার ছাড়পত্র দিয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (Bangladesh)। তবে শর্তসাপেক্ষে!

রবিবাসরীয় সন্ধেয় কেকেআর সংসারে ঢুকে পড়লেন পদ্মাপারের অলরাউন্ডার। শুধু মুশকিল হল, পুরো আইপিএলের জন্য তাঁকে ছাড়পত্র দেয়নি বাংলাদেশ বোর্ড। শাকিবের ছুটি আগামী ১৮ মে পর্যন্ত। ১৮ মে-র পর বাংলাদেশে সীমিত ওভারের সিরিজ খেলতে আসবে শ্রীলঙ্কা। এবং পদ্মাপারে ফোন-টোন করে জানা গেল, এখনও পর্যন্ত যা খবর তাতে শ্রীলঙ্কা সিরিজ খেলতে হবে শাকিবকে। অর্থাৎ, কেকেআর যদি প্লে-অফ কিংবা আইপিএল ফাইনাল খেলে, সেক্ষেত্রে তারা শাকিবকে না-ও পেতে পারে। আগামী ৯ এপ্রিল থেকে শুরু হয়ে আগামী ৩০ মে পর্যন্ত চলবে আইপিএল। প্লে অফ পর্ব শুরু ২৫ মে থেকে।

[আরও পড়ুন: মাঠে মেজাজ হারালেন রোনান্ডো, আর্ম ব্যান্ড ছুঁড়ে সমালোচিত পর্তুগিজ অধিনায়ক]

সম্প্রতি বাংলাদেশ বোর্ডের সঙ্গে ভাল রকম খটাখটি লেগে গিয়েছিল শাকিবের। বিশেষ করে বোর্ডের ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান আক্রম খানের সঙ্গে। আসলে আইপিএল খেলবেন বলে শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজ খেলতে চাননি শাকিব। বোর্ডের কাছে দরখাস্ত করেন, বাংলাদেশ বোর্ড ছুটিও মঞ্জুর করে দেয়। গণ্ডগোলটা বাঁধে তার পর। বাংলাদেশ বোর্ড বলতে থাকে, শাকিব টেস্ট খেলতে চান না। তিনি আইপিএল খেলতে চান। যার পাল্টা দেন বাংলাদেশ অলরাউন্ডার।

পরিষ্কার বলে দেন, বোর্ডকে পাঠানো দরখাস্তে কোথাও তিনি লেখেননি যে টেস্ট খেলতে চান না। বোর্ড কর্তারা তাঁর পাঠানো চিঠি ঠিক করে পড়ে দেখেননি! পরিস্থিতি যার পর প্রবল ঘোরালো হয়ে ওঠে। পদ্মাপারের বোর্ডের ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান আক্রম খান বলে দেন যে, শাকিবকে আইপিএল খেলার ছাড়পত্র দেওয়া হবে কি না, সেটা আবার ভেবে দেখতে হবে! কারণ শাকিব নিজেই বলছেন, টেস্ট খেলতে চান। তা হলে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলুন টেস্ট। যার পর, শাকিব আদৌ কেকেআরের হয়ে এবার খেলতে পারবেন কি না, তা নিয়ে ভাল রকম সংশয় তৈরি হয়ে যায়।

[আরও পড়ুন: কোহলির আবেদনে সাড়া দিয়ে আসন্ন আইপিএলে বড়সড় নিয়ম বদল BCCI-এর]

শোনা গেল, ঘটনাক্রম পালটাতে শুরু করে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে শনিবার শাকিব বাংলাদেশে ফেরার পর। বাংলাদেশ ক্রিকেটের ওয়াকিবহাল মহলের কেউ কেউ বললেন যে, শাকিবকে ছাড়পত্র দেওয়া নিয়ে আর টালবাহানা করা হয়নি মূলত দু’টো কারণে। এক, তাতে ভারতীয় বোর্ডের সঙ্গে সম্পর্ক খারাপ হবে। শাকিবকে ছাড়পত্র দেওয়া হবে, আগেই ঘোষণা করেছিল বাংলাদেশ বোর্ড। এখন সেই স্টান্স থেকে সরে এলে ভবিষ্যতে বাংলাদেশের অন্যান্য ক্রিকেটারদের আইপিএল খেলা নিয়ে সমস্যা হবে না, বলা যায় না। দুই, ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। বলা হচ্ছে, বাংলাদেশ ক্রিকেটের পাশে সব সময় ছিলেন সৌরভ। তাঁর সঙ্গে পদ্মাপার ক্রিকেটের সম্পর্ক সব সময় ভাল। সেই তিনি এখন ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট। তাই নিজেদের আভ্যন্তরীণ সমস্যার জন্য সৌরভকে অস্বস্তিতে ফেলা সম্ভব নয়। দ্বিতীয় কারণটাই নাকি মুখ্য শাকিবকে শেষ পর্যন্ত ‘এনওসি’ দিয়ে দেওয়ার নেপথ্যে। আর শুধু শাকিব নন। বাংলাদেশ পেসার মুস্তাফিজুর রহমানকেও ‘এনওসি’ দিয়ে দেওয়া হচ্ছে। তাঁরও রাজস্থান রয়্যালসের হয়ে খেলা আটকাচ্ছে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে