৩১ শ্রাবণ  ১৪২৬  শনিবার ১৭ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনি কি ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন? বিশ্বকাপ শুরুর আগে থেকেই জল্পনাটা শুরু হয়েছে। টুর্নামেন্টের সেমিফাইনালে হেরে ভারত ছিটকে যাওয়ার পর সে জল্পনা আরও জোরালো হয়। এমনকী বিষয়টা এতটাই গম্ভীর হয়ে উঠেছে যে ধোনি নিজমুখে কিছু না বললেও তাঁর অগণিত ভক্ত তাঁকে অবসর ঘোষণা না করার অনুরোধ জানিয়ে ফেলেছেন। এরই মধ্যে আবার উঠে এসেছে নতুন প্রশ্ন। আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানানোর সঙ্গে সঙ্গে কি আইপিএল থেকেও সরে দাঁড়াবেন মাহি? কোনও রাখঢাক না রেখেই এ প্রশ্নের উত্তর দিল চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: অন্তর্দ্বন্দ্বে জর্জরিত টিম ইন্ডিয়া! বিরাট-রোহিতের ঠান্ডা যুদ্ধই বিশ্বকাপে হারের কারণ?]

২০০৮ সাল থেকে চেন্নাইয়ের জার্সি গায়ে নেতৃত্ব দিচ্ছেন ধোনি। দলকে তিন-তিনবার ট্রফি জিতিয়েছেন। আইপিএলের দৌলতেই চেন্নাই হয়ে উঠেছে তাঁর সেকেন্ড হোম। মাঝে দু’বছর ম্যাচ গড়াপেটায় নাম জড়ানোয় নির্বাসিত ছিল চেন্নাই। তবে ফিরেই স্বমহিমায় ধরা দেন ঝাড়খণ্ডের রাজপুত্র। এমনকী গত আইপিএলেও দলকে ফাইনালে পৌঁছে দিয়েছিলেন তিনি। কিন্তু আগামী মরশুমে কি আর হলুদ জার্সিতে দেখা যাবে না ক্যাপ্টেন কুলকে? মাহির অবসরের জল্পনা শুরু হওয়ার পরই এ প্রশ্নও কুঁড়ে কুঁড়ে খাচ্ছে মাহিভক্তদের। তবে সমর্থকদের সব কৌতূহল দূর করল চেন্নাই ফ্র্যাঞ্চাইজি।

তাদের তরফে জানানো হয়েছে, দেশের জার্সি গায়ে ধোনি অবসর ঘোষণা করলেও আগামী বছর আইপিএলে তিনি খেলবেন। এনিয়ে কোনও সন্দেহ নেই। অর্থাৎ আরও একবার চেন্নাইয়ের নেতার ভূমিকাতেই অবতীর্ণ হবেন ক্যাপ্টেন কুল। ফ্র্যাঞ্চাইজির তরফে এখবর নিঃসন্দেহে স্বস্তি দিচ্ছে ক্রিকেটপ্রেমীদের। তবে আপাতত সকলের নজর ভারতের ক্যারিবিয়ান সফরের দিকে। যেখানে রোহিত শর্মার নেতৃত্বে দুটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলার কথা টিম ইন্ডিয়ার। সেই সফরে সীমিত ওভারের সিরিজে ধোনিকে দেখা যায় কিনা, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন। বিসিসিআইয়ের আশা, দল বাছাইয়ের অন্তত পাঁচ-ছ’দিন আগে ধোনি নিশ্চয়ই নিজের অবস্থান স্পষ্ট করবেন।

[আরও পড়ুন: হারের কারণ কী? দেশে ফিরলেই কোহলি-শাস্ত্রীর কাছে কৈফিয়ত চাইবে বোর্ড]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং