BREAKING NEWS

৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

MS Dhoni: আইপিএল থেকে কবে অবসর নিতে চান? নিজেই জানালেন ধোনি

Published by: Sulaya Singha |    Posted: October 6, 2021 12:16 pm|    Updated: October 6, 2021 12:16 pm

CSK skipper MS Dhoni talking about his decision on retirement | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাঁরা এতদিন ভাবছিলেন, এবারের আইপিএলই মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) শেষ আইপিএল হতে চলেছে, বড়ই ভুল ভাবছিলেন! কারণ, প্রাক্তন ভারত অধিনায়কের এখনই অবসর নেওয়ার কোনও ইচ্ছে নেই। তিনি নিদেনপক্ষে আরও একটা মরশুম খেলবেন। স্বয়ং ধোনি এহেন ইঙ্গিত দিয়ে রাখলেন মঙ্গলবার! সেই সঙ্গে কোথায় আইপিএলের শেষ ম্যাচটি খেলতে চান, সে কথাও জানিয়ে দিলেন।

এতদিন ক্রিকেটমহলে জল্পনা চললেও আইপিএল (IPL 2021) থেকে অবসর কবে, তা নিয়ে সামান্যতম ইঙ্গিতও দেননি ধোনি। তবে এবার দিলেন। চেন্নাই সুপার কিংসের (CSK) মালিক এন শ্রীনিবাসনের সংস্থা ইন্ডিয়া সিমেন্টসের পঁচাত্তরতম বর্ষপূর্তির ভারচুয়াল অনুষ্ঠানে ধোনি চেন্নাই সমর্থকদের উদ্দেশে বলে দেন, “বিদায়ের কথাই যখন উঠল তখন বলি, আপনারা চেন্নাইয়ের মাঠে এসে আমাকে বিদায় নিতে দেখতে পারবেন। আশা করছি, আমি আমার শেষ ম্যাচটা চেন্নাইয়েই খেলব। সমর্থকদের সামনে খেলব।”

[আরও পড়ুন: IPL 2021: রাজস্থানের বিরুদ্ধে বিশাল জয়, কেকেআরের ঘাড়ে নিঃশ্বাস রোহিতের মুম্বইয়ের]

খবর যা, তাতে আগামী নিলামে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ধোনির সঙ্গে রবীন্দ্র জাদেজা এবং তরুণ ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়কে রেখে দেবে সিএসকে। সেই ২০১৯ সালে চেন্নাইয়ের মাঠে শেষ আইপিএল খেলেছিলেন ধোনি। গত বছর আইপিএল আমিরশাহী চলে যায়। এবার শুরুতে ভারতে আইপিএল হলেও চেন্নাই খেলছিল ওয়াংখেড়েতে। চিপকে নয়। অতএব ধরেই নেওয়া হচ্ছে, আগামী বছর চেন্নাই জার্সিতে ধোনিকে নামতে দেখা যাবে চিপকে।

Dhoni

শুধু নিজের আইপিএল কেরিয়ার নিয়ে ইঙ্গিত দেওয়া নয়। আন্তর্জাতিক ক্রিকেট থেকে কেন বেছে বেছে ১৫ অগাস্টের দিনটাকেই বেছেছিলেন, তা নিয়েও প্রশ্ন করা হয় ধোনিকে। গত বছর ১৫ অগাস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন তিনি। যা নিয়ে তখন তোলপাড় পড়ে গিয়েছিল। এতদিন পর সেই অবসর নিয়ে তিনি মুখ খুললেন। ভারতীয় ক্রিকেটের ক্যাপ্টেন কুল বলে দিলেন, “১৫ অগাস্টের চেয়ে আর ভাল দিন আছে নাকি? তাই সে দিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলাম।” চেন্নাই অধিনায়ককে আরও জিজ্ঞাসা করা হয়, কোন মন্ত্রে বছরের পর বছর মহাচাপের ম্যাচ জেতে সিএসকে? এবার উত্তরে ধোনি বলেন, “আমরা রেজাল্ট নয়, পদ্ধতিতে গুরুত্ব দিই। সেটা ঠিকঠাক হলে রেজাল্টও আসবে। তাছাড়া আমরা সব সময় বর্তমানে থাকতে পছন্দ করি। এই মুহূর্তে কী করা দরকার, তা নিয়ে ভাবি। আমরা এটুকু জানি যে, নিজেদের ক্ষমতা অনুযায়ী যদি খেলি, যে কোনও প্রতিপক্ষকে হারিয়ে দেব।”

[আরও পড়ুন: ভয়েই পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলে না ভারত, বিতর্কিত মন্তব্য প্রাক্তন পাক ক্রিকেটারের]

অনুষ্ঠানে এরপর ধোনিকে প্রশ্ন করা হয়, খেলা পুরোপুরি ছাড়ার পর তিনি বলিউডে যেতে ইচ্ছুক কি না? শুনে হাসতে থাকেন ধোনি। বলে দেন, “কী জানেন, বলিউড বড় কঠিন জায়গা। ওখানে ভাল কিছু করার সাধ্য আমার নেই। আমার ওই বিজ্ঞাপন করা পর্যন্তই ঠিক আছে। ওটাই বড় জোর করতে পারি। অভিনয়টা অভিনেতারাই করুন।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement