BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অবসর ভেঙে ফিরবেন আন্তর্জাতিক ক্রিকেটে? জল্পনা উসকে দিলেন পাক পেসার আমির

Published by: Abhisek Rakshit |    Posted: April 23, 2021 3:40 pm|    Updated: April 23, 2021 4:06 pm

Decision to retire not 'selfish', may play for Pakistan once again: Mohammad Amir | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ড (New Zealand) সফরের দলে সুযোগ না পেয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছিলেন পাকিস্তানের পেসার মহম্মদ আমির (Mohammad Amir)। কাঠগড়ায় তুলেছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (Pakistan Cricket Board)। তবে ফের একবার অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতেই পারেন বাঁ-হাতি এই পেসার। এমনকী সুযোগ পেলে তাঁকে খেলতে দেখা যেতে পারে জাতীয় দলেও। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেকথা স্বীকারও করে নিয়েছেন আমির।

গত বছর ডিসেম্বরের মাঝামাঝি সময়ে আচমকাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন একসময়ে স্পট ফিক্সিংয়ের দায়ে নির্বাসিত থাকা আমির। পিসিবি-র বিরুদ্ধে অভিযোগ করার পাশাপাশি ক্ষোভ প্রকাশ করেন বর্তমান টিম ম্যানেজমেন্টের উপরও। এক ভিডিওয় আমির তাঁর ক্ষোভ উগরে দেন। সেখানে তাঁকে বলতে শোনা যায়, ‘‘সত্যি বলছি, এই ম্যানেজমেন্টের অধীনে আমার পক্ষে আর খেলা সম্ভব নয়। তাই এখনকার মতো ক্রিকেট থেকে সরে যাচ্ছি। আমার উপরে মানসিক অত্যাচার করা হয়েছে।’’ আর এরপরই এই ঘটনা নিয়ে রীতিমতো ঝড় বয়ে যায় পাক ক্রিকেটে। কেউ আমিরের পাশে দাঁড়ান তো কেউ পালটা কটাক্ষও করেন।

[আরও পড়ুন: চলতি আইপিএলের প্রথম অর্ধশতরানের পর অভিনব সেলিব্রেশন বিরাটের, কেন জানেন?]

তবে আমির নিজেই আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন। উইসডেনকে দেওয়া সাক্ষাৎকারে এই প্রসঙ্গে তাঁকে বলতে শোনা যায়, “অবসরের পর অনেকেই বলছেন আমি স্বার্থপরের মতো সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু কখনওই তা নয়। এখন আমার কাছে অবসর ভেঙে ফিরে আসার কোনও উপায় নেই। তবে কে বলতে পারে, আগামিদিনে পরিস্থিতি পালটে গেলে আবারও হয়তো আমাকে পাকিস্তানের জাতীয় দলের হয়ে খেলতে দেখবেন।” এরপরই তাঁর অভিযোগ, পাক ক্রিকেট দলে তিনি উপযুক্ত সম্মান পেতেন না। আমিরের কথায়, “আমার কাছে সবচেয়ে বড় হল সম্মান। আর সেটাই আমি পাচ্ছিলাম না। আর তাই অবসরের সিদ্ধান্ত নিয়েছিলাম।”

[আরও পড়ুন: সাত পাকে বাঁধা পড়লেন শাটলার জোয়ালা গুট্টা, ভক্তদের শুভেচ্ছার বন্যায় ভাসলেন দম্পতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement