৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘তাড়িয়ে দেওয়ার আগেই অবসর নেওয়া উচিত ধোনির’, মত গাভাসকরের

Published by: Subhajit Mandal |    Posted: September 20, 2019 4:03 pm|    Updated: September 20, 2019 4:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি এখন অতীত। অন্তত এমনটাই মনে করছেন লিটল মাস্টার সুনীল গাভাসকার। তাঁর মতে, এবার ভারতীয় ক্রিকেটে ধোনিকে ছাড়া ভাবার সময় এসেছে। গাভাসকরের ধারনা, ঋষভ পন্থ এবং সঞ্জু স্যামসনের মধ্যে ক্ষমতা আছে ধোনির জায়গা নেওয়ার। মাহির উদ্দেশে প্রাক্তন ভারতীয় ওপেনারের পরামর্শ, নির্বাচকরা দল থেকে বের করে দেওয়ার আগেই ধোনির উচিত অবসর নেওয়া।

[আরও পড়ুন: অধিনায়ক হিসেবে সাফল্যের কৃতিত্ব কোহলির প্রাপ্য নয়, দাবি গম্ভীরের]

বিশ্বকাপের পর থেকেই ধোনির অবসর নিয়ে জল্পনা চলছে। সেই জল্পনা অবশ্য মাহি নিজেই উসকে দিয়েছেন। বিশ্বকাপের পরই ক্রিকেট থেকে বিরতি নিয়ে তিনি চলে গিয়েছে সেনা প্রশিক্ষণে। ক্যাপ্টেন কুল সেনা প্রশিক্ষণ সেরে ফিরে আসার পর আর জাতীয় দলে ডাক পাননি। এই পরিস্থিতে ধোনি দ্রুত অবসর ঘোষণা করতে পারেন বলেই মনে করছেন অনেকে। এদিকে, ধোনির অনুপস্থিতিতে দলে সুযোগ পেয়েছেন ঋষভ পন্থ। দিল্লি ডেয়ারডেভিলসের উইকেটরক্ষক ‘মেন-ইন-ব্লু’র জার্সি গায়ে এখনও পর্যন্ত মিশ্র পারফরম্যান্স দিয়েছেন। আহামরি কিছু করে না দেখাতে পারলেও, তাঁর প্রতিভা নিয়ে প্রশ্ন নেই ক্রিকেট মহলে।

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আফ্রিদিকে ছুঁলেন কোহলি, কী প্রতিক্রিয়া পাক তারকার?]

গাভাসকরও মনে করছেন, ধোনির উপযুক্ত উত্তরসূরি হয়ে উঠতে পারেন ঋষভ পন্থ। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে তিনি বলছেন, “আমাদের এবার ধোনির বাইরে বেরিয়ে ভাবতে হবে। আমার দলে ধোনির আর জায়গা নেই। আর যদি টি-২০ বিশ্বকাপের কথা বলেন তাহলে আমি অবশ্যই ঋষভ পন্থের কথা বলব। আর যদি, আরও বিকল্প প্রয়োজন হয় তাহলে আমি সঞ্জু স্যামসনের নাম বলব। সঞ্জু একই সঙ্গে ভাল উইকেটকিপার এবং ভাল ব্যাটসম্যান।” ধোনির অবসর প্রসঙ্গে লিটল মাস্টারের বক্তব্য, “যদি আমাকে টি-২০ বিশ্বকাপের কথা ভাবতে হয় তাহলে আমি তরুণদের কথা ভাবব। ভারতীয় ক্রিকেটে ধোনির অবদান অবিস্মরণীয়। কিন্তু, এখন সময় এসেছে ওঁর বাইরে ভাবার। আমার মনে হয়, তাড়িয়ে দেওয়ার আগেই ওঁর বিদায় নেওয়া উচিত।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement