৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আফ্রিদিকে ছুঁলেন কোহলি, কী প্রতিক্রিয়া পাক তারকার?

Published by: Sulaya Singha |    Posted: September 19, 2019 1:21 pm|    Updated: September 19, 2019 1:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফরম্যাট বদলাতে থাকে। বদলাতে থাকে প্রতিপক্ষের নামও। কিন্তু বিরাট কোহলির ব্যাট একইভাবে কথা বলে সমস্ত বাইশ গজে। বুধবারও যার ব্যতিক্রম হল না। অপরাজিত ৭২ রানের দুর্দান্ত ইনিংস খেলে দায়িত্ববান অধিনায়কের মতোই ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন কোহলি। তাঁর পারমরম্যান্সে শুধু ভারতীয় ক্রিকেটপ্রেমীরাই নয়, মুগ্ধ গোটা বিশ্ব। ক্যাপ্টেন কোহলির অবিশ্বাস্য পরিসংখ্যান তুলে ধরে একটি টুইট করে আইসিসি। আর তারপরই ভারত অধিনায়কের ব্যাটিং নিয়ে মুখ খোলেন শাহিদ আফ্রিদি।

[আরও পড়ুন: টি-২০তে রোহিতকে হারালেন বিরাট, মোহালিতে সহজ জয় ভারতের]

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি ভেস্তে গিয়েছিল বৃষ্টির কারণে। তবে মোহালিতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে কোনও বিঘ্ন ঘটেনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাত উইকেটে জয় পকেটে পোরে টিম ইন্ডিয়া। দলকে জেতানোর পাশাপাশি ব্যাট হাতে ব্যক্তিগত রেকর্ডও গড়েন কোহলি। ছোট ফরম্যাটে এই নিয়ে ১১বার ম্যাচ সেরার পুরস্কার হাতে তুলে প্রাক্তন পাক অধিনায়ক আফ্রিদিকে ছুঁয়ে ফেললেন তিনি। সর্বোচ্চ ম্যান অফ দ্য ম্যাচের তালিকার শীর্ষে রয়েছেন আফগানিস্তানের মহম্মদ নবি (১২)। আফ্রিদির সঙ্গে যুগ্মভাবে এবার দ্বিতীয় স্থান দখল করলেন কোহলি। এর পাশাপাশি টি-টোয়েন্টিতে রানের নিরিখে তিনি পিছনে ফেলে দিয়েছেন রোহিত শর্মাকে। ৭১ ম্যাচে তাঁর সংগ্রহ ২৪৪১ রান। রান মেশিন রোহিতের ২১ হাফ সেঞ্চুরি টপকে ২২টি অর্ধশতরানের মালিক হয়ে গেলেন কোহলি। আর এতেই আরও একবার কুড়ি-বিশের ফরম্যাটে গড় পঞ্চাশ ছাড়িয়ে গেলেন তিনি। বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হিসেবে তিন ধরনের ক্রিকেটেই এখন পঞ্চাশের বেশি গড় কোহলির। টুইট করে সেই হিসেবই তুলে ধরেছে আইসিসি।

[আরও পড়ুন: জীবনের সেরা গোলের চেয়েও ভাল অনুভূতি বান্ধবীর সঙ্গে সঙ্গম, স্বীকারোক্তি রোনাল্ডোর]

টুইটে জ্বলজ্বল করছে, “কোহলির গড় টেস্টে ৫৩.১৪, ওয়ানডে-তে ৬০.৩১ এবং টি-টোয়েন্টিতে ৫০.৮৫।” তবে এই প্রথম নয়, গত বছরও একই নজির গড়েছিলেন ভারত অধিনায়ক। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার টুইটের পরই মুখ খোলেন আফ্রিদি। কোহলির প্রশংসা করতে কখনওই কার্পণ্য করেন না তিনি। এবারও মন খুলে কোহলির খেলার প্রশংসা করে তিনি লেখেন, “তোমায় অভিনন্দন। তুমি নিঃসন্দেহে একজন দুর্দান্ত ব্যাটসম্যান। আরও অনেক সাফল্য কামনা করি। গোটা বিশ্বকে এভাবেই আনন্দ দিতে থাকো।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement