৩০ আশ্বিন  ১৪২৬  শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

দক্ষিণ আফ্রিকা: ১৪৯-৫ (ডি’কক ৫২, বাভুমা ৪৯)

ভারত: ১৫১-৩ (কোহলি ৭২ , ধাওয়ান ৪০)

ভারত ৭ উইকেটে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব যেন প্রত্যাশিতই ছিল। প্রথমে ব্যাট করে শুরুটা ভাল করলেও, শেষটা ডুবিয়ে দিল দক্ষিণ আফ্রিকাকে। দুর্দান্ত বোলিং করলেন ভারতের তরুণ পেসাররা। এবং ব্যাট করতে নেমে বিরাট কোহলির অনবদ্য পারফরম্যান্স ভারতকে সহজেই জিতিয়ে দিল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে এই জয় যেন প্রত্যাশিতই ছিল। সিরিজ শুরুর আগেই ভারতকে অনেকটা এগিয়ে রাখছিলেন বিশেষজ্ঞরা। কারণ, এই দক্ষিণ আফ্রিকা দলে সে অর্থে বড় কোনও তারকা নেই। ডি’ভিলিয়র্স, ডুপ্লেসিদের অনুপস্থিতিতে দলে যে অভিজ্ঞতার খামতি রয়েছে তা প্রমাণিত হয়ে গেল দ্বিতীয় টি-২০তেই।জয়ের পাশাপাশি অনবদ্য রেকর্ড গড়লেন কোহলি। রোহিত শর্মাকে হারিয়ে টি-২০তে সর্বোচ্চ রানের মালিক হলেন তিনি।শুধু তাই নয়, আরও একটি অনবদ্য রেকর্ডের মালিক হন বিরাট। প্রথম ব্যাটসম্যান হিসেবে তিন ফরম্যাটেই পঞ্চাশের বেশি রানের গড়ের মালিক হলেন তিনি।

[আরও পড়ুন: মোহালি পৌঁছেই সমস্যায় ভারত, কোহলিদের নিরাপত্তা দিতে নারাজ চণ্ডীগড় পুলিশ]

প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর এদিন মোহালিতেও আশঙ্কা ছিল বৃষ্টির। যদিও, শেষ পর্যন্ত বরুণদেব সদয় হন। ম্যাচ শুরু হয় যথাসময়েই। এদিন টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করে দক্ষিণ আফ্রিকা। হেনড্রিকস সস্তায় প্যাভিলিয়নে ফিরলেও মাত্র ৩৭ বলে ৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন অধিনায়ক ডি’কক। টি-২০ তে অভিষেক করতে আসা টেম্বা বাভুমাও ৪৯ রানের ঝকঝকে ইনিংস খেলেন। কিন্তু ডি’কক আর বাভুমার উইকেটের পতনের পরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন আপ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৪৯ রান করে প্রোটিয়ারা।
জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ঝড়ের গতিতে করে ভারত। দ্বিতীয় ওভারে নরিতজ কে জোড়া ছক্কা হাঁকিয়ে নিজের মানসিকতা বুঝিয়ে দেন রোহিত শর্মা। যদিও, হিটম্যান দ্রুত প্যাভিলিয়নে ফেরেন। রোহিত আউট হওয়ার পর ইনিংসের হাল ধরেন ধাওয়ান এবং কোহলি। ধাওয়ান ৪০ এবং কোহলি ৭২ রানের অনবদ্য ইনিংস খেলেন। জয়ের ফলে ৩ ম্যাচের টি-২০ সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত।

[আরও পড়ুন: টি-টোয়েন্টিতে ম্যাচ গড়াপেটার অভিযোগ, ফের কলঙ্কিত ভারতীয় ক্রিকেট]

ব্যাট ও বলের দুর্দান্ত লড়াইয়ের মাঝে এদিন আলাদা করে নজর কাড়লেন দুই ফিল্ডার। প্রথমজন বিরাট কোহলি। নবদীপ সাইনির বলে ডিককের দুর্দান্ত ক্যাচ নিয়ে চমকে দিয়েছেন ভারত অধিনায়ক। দ্বিতীয় ইনিংসে আরও একটা দুর্দান্ত ক্যাচ নেন ডেভিড মিলার। বাউন্ডারির ধারে অসামান্য ক্যাচ নিয়ে চমকে দেন ডেভিড মিলারও।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং