২৯ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

এখনও ঋষভের সুযোগ পাওয়ার সময় হয়নি, মত প্রাক্তন ভারত অধিনায়কের

Published by: Sulaya Singha |    Posted: June 25, 2019 7:51 pm|    Updated: June 25, 2019 7:51 pm

An Images

দেবাশিস সেন, ম্যাঞ্চেস্টার: বিশ্বকাপে ঘোষিত ভারতের পনেরো জনের দলে ঋষভ পন্থকে না দেখে অনেকেই অবাক হয়েছিলেন। প্রাক্তনদের মধ্যে অনেকেই পন্থের পক্ষে সওয়াল করেছিলেন। কিন্তু জাতীয় নির্বাচকরা জানিয়েছিলেন, উইকেটকিপার হিসেবে এখনও অনেক ঘষামাজা করতে হবে এই তরুণ তুর্কিকে। সেই কারণেই তাঁকে পনেরো জনের দলে না রেখে অভিজ্ঞ দীনেশ কার্তিককে বেছে নেওয়া হয়। এবার অনেকটা একই কথা শোনা গেল ভারতের প্রাক্তন অধিনায়ক দিলীপ বেঙ্গসরকরের মুখে।

শিখর ধাওয়ান আঙুলে চোট পেয়ে দল থেকে বেরিয়ে যাওয়ার পরই ইংল্যান্ডে উড়ে গিয়েছিলেন ঋষভ পন্থ। তারপর থেকে দলের সঙ্গে নিয়মিত অনুশীলন করছেন তিনি। যদিও এখনও পর্যন্ত প্রথম একাদশের খেলার সুযোগ হয়নি এই তরুণের। দিলীপ বেঙ্গসরকরের মতে, এখনও দলে সুযোগ পাওয়ার মতো সময় হয়নি ঋষভের। ‘সংবাদ প্রতিদিন’ ডিজিটালকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, “ঋষভ নিঃসন্দেহে একজন ভাল ক্রিকেটার। আইপিএলেও ভাল খেলেছে। ইংল্যান্ডে গতবার টেস্টে সেঞ্চুরিও করেছে। কিন্তু ধোনি দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার। তাঁর উপস্থিতি খুবই জরুরি। তাই তিনিই দলে থাকবেন। ঋষভকে আপাতত অপেক্ষা করতে হবে।” অর্থাৎ হাবেভাবে তিনি বুঝিয়ে দিতে চাইলেন, ভারতীয় দলের বর্তমান লাইন-আপ বদলের কোনও প্রশ্নই ওঠে না। ঋষভের পাশাপাশি হার্দিক পাণ্ডিয়ারও প্রশংসা শোনা গেল তাঁর গলায়।

[আরও পড়ুন: বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভরতি ব্রায়ান লারা, চিন্তায় ক্রিকেটমহল]

২৫ জুন, ১৯৮৩। আজ থেকে ঠিক ৩৬ বছর আগে এই দিনেই প্রথমবার বিশ্বজয়ের স্বাদ পেয়েছিল দেশবাসী। লর্ডসে কপিল দেবের হাতে উঠেছিল বিশ্বকাপের ট্রফি। ৩৬ বছর পর ফের একবার টিম ইন্ডিয়ার সামনে বিশ্বজয়ের হাতছানি। ফেভরিট হিসেবেই ইংল্যান্ডের মাটিতে বিজয়রথ ছুটছে বিরাট কোহলিদের। ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বিশ্বজয়ী দলের সদস্য বলছেন, ‘৮৩-তে যেমন দলে ম্যাচ উইনার অলরাউন্ডার ছিলেন, তেমনই বর্তমান টিম ইন্ডিয়াতেও হার্দিকের মতো দুর্দান্ত ক্রিকেটার আছেন। যিনি ব্যাটে-বলে ভালই নজর কাড়ছেন। পাশাপাশি বিজয় শংকরও পাকিস্তানে ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন। তাঁর কথায়, এবারের টিম দারুণ ব্যালেন্সড। বুমরাহ-বিরাট-রোহিত-পাণ্ডিয়াদের উপর ভর করে ভারত তৃতীয়বার বিশ্বচ্যাম্পিয়ন হতে পারে বলেই আশা বেঙ্গসরকরের।

[আরও পড়ুন: ‘ভারতের বিরুদ্ধে হারের পর আত্মহত্যা করতে চেয়েছিলাম’, বিস্ফোরক পাক কোচ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement