Advertisement
Advertisement
Dinesh Karthik

‘বিশ্বকাপে খেলতে চাই’, নাইটদের বিরুদ্ধে নামার আগে প্রত্যয়ী কার্তিক

রোহিত-দ্রাবিড়দের নির্বাচনের উপর পূর্ণ আস্থা রয়েছে বেঙ্গালুরু ব্যাটারের।

Dinesh Karthik wants to play ICC T20 World Cup

বিশ্বকাপ খেলতে চান কার্তিক। ফাইল ছবি।

Published by: Arpan Das
  • Posted:April 20, 2024 6:15 pm
  • Updated:April 20, 2024 7:15 pm

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: চলতি আইপিএলে (IPL 2024) দুরন্ত ফর্মে আছেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। তাঁর দল বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) লিগ তালিকায় সবার শেষে থাকলেও নিচের সারিতে ভরসা জোগাচ্ছেন ডিকে। রবিবার ইডেনে তাঁর লড়াই পুরনো দল নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে। তার আগে সাংবাদিক সম্মেলনে তিনি জানালেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup) খেলতে চান।

আগামী জুন মাসে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইপিএলের খেতাবি যুদ্ধের মধ্যেই অনেকে বেছে নিচ্ছেন ভারতীয় দলের প্রথম একাদশ কীরকম হবে? উইকেটের পিছনে দস্তানা হাতেই-বা দায়িত্ব সামলাবেন কে? দীনেশ কার্তিকের সাম্প্রতিক ফর্ম দেখে অনেকেই ফের জাতীয় দলের জার্সিতে দেখতে চান তাঁকে। এবার নিজের মনের কথা জানালেন প্রাক্তন নাইট অধিনায়কও।

Advertisement

[আরও পড়ুন: দিনে কতবার চুমু, কখন বলবে ‘ভালোবাসি’! বান্ধবীর সঙ্গে প্রেমের ‘চুক্তি’ তারকা এনড্রিকের]

এদিন তিনি বলেন, “এই মুহূর্তে জীবনের যে পর্যায়ে দাঁড়িয়ে আছি, সেখানে জাতীয় দলের প্রতিনিধিত্ব করতে পারা আমার কাছে সবচেয়ে আনন্দের অনুভূতি হবে। আমি একশো শতাংশ তৈরি। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকার জন্য আমার পক্ষে যা যা সম্ভব, তার সবটাই করব।”

Advertisement

এ বিষয়ে কার্তিক সম্পূর্ণ ভরসা রাখছেন জাতীয় দলের কোচ, অধিনায়ক ও নির্বাচকদের উপরে। তাঁর সংযোজন, “অজিত আগরকর, রোহিত শর্মা আর রাহুল দ্রাবিড়, দল পরিচালনার জন্য এখন সবচেয়ে যোগ্য লোক। ওঁদের প্রতি আমার পূর্ণ ভরসা রয়েছে। ওঁরা যদি আমাকে যোগ্য বলে মনে করেন, আমি এই চ্যালেঞ্জের জন্য ১০০ শতাংশ তৈরি।”

[আরও পড়ুন: ‘ভুলে যেও না রিঙ্কুকে’, বিশ্বকাপের দল নির্বাচনের আগে নির্বাচকদের বার্তা মঞ্জরেকরের]

কিছুদিন আগে মুম্বই ম্যাচে বিধ্বংসী ইনিংস খেলেছিলেন কার্তিক। যা দেখে রোহিত শর্মা মাঠের মধ্যেই মন্তব্য করেছিলেন, “ওকে বিশ্বকাপ খেলতে হবে। শাবাশ ডিকে।” সেই ম্যাচে ২৩ বলে ৫৩ রান করেন তিনি। হায়দরাবাদের বিরুদ্ধে বিরাট রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ৩৫ বলে ৮৩ রান করেন তিনি। তাহলে কি রোহিতদের সঙ্গে বিশ্বকাপের বিমানে দেখা যাবে তাঁকে? দীনেশ কার্তিক কিন্তু আশা ছাড়তে রাজি নন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ