BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

OMG! বিশ্বকাপ জয়ের পদকই হারিয়ে ফেলেছেন ইংলিশ তারকা আর্চার!

Published by: Sulaya Singha |    Posted: April 26, 2020 5:20 pm|    Updated: April 26, 2020 5:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একজন ক্রিকেটারের কাছে সবচেয়ে বড় পাওনা হল বিশ্বকাপ জয়। দেশের জার্সি গায়ে বিশ্বজয়ী দলের সদস্য হওয়ার আনন্দ আর তৃপ্তি একেবারে অন্যরকম। বিশ্বকাপের ম্যাচে খেলা ব্যাট, প্যাড, হেলমেট, জার্সি- সবই অত্যন্ত যত্ন সহকারে রেখে দেন ক্রিকেটাররা। আর চ্যাম্পিয়ন হলে তো কথাই নেই। শোকেসে জ্বলজ্বল করে স্মরণীয় মুহূর্তের পদক। অথচ এই পদকই কিনা হারিয়ে ফেললেন জোফরা আর্চার! ভাবা যায়! পদক হারিয়ে ফেলার কথা নিজের মুখেই স্বীকার করেছেন তিনি।

২০১৯ বিশ্বকাপে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছিল ইংল্যান্ড। ঘরের মাটিতে নিউজিল্যান্ডকে বাউন্ডারি কাউন্টে হারিয়ে ট্রফি নিশ্চিত করেছিলেন ইয়ন মর্গ্যানরা। জয়ী দল হিসেবে প্রত্যেক তারকাকেই পদক দিয়ে সম্মানিত করা হয়েছিল। কিন্তু সেই পদক খুঁজে পাচ্ছেন না জোফরা। আসলে সম্প্রতি ঠিকানা বদলেছেন ইংলিশ ফাস্ট বোলার। এক ফ্ল্যাট থেকে অন্য ফ্ল্যাটে নিয়ে যেতে হয়েছে সমস্ত জিনিসপত্র। আর তখন থেকেই পদক উধাও। কোথায় রেখেছেন, মনেই করতে পারছেন না। নতুন ফ্ল্যাটে গিয়েও বিস্তর খোঁজাখুঁজি করেছেন। প্রায় এক সপ্তাহ ধরে খোঁজার পরও নিট ফল সেই শূন্য।

[আরও পড়ুন: ‘বড্ড বিরক্ত করো, তোমায় ব্লক করে দেব’, ভারতীয় তারকাকে হুমকি গেইলের!]

আর্চার বলেন, “একজন আমায় একটা ছবি উপহার দিয়েছিল। সেটার উপরই পদকটা টাঙানো ছিল। তারপর নতুন ফ্ল্যাটে চলে আসি। এখানেও এসে ছবিটা টাঙানো হয়েছে। কিন্তু পদকটা নেই। গত এক সপ্তাহ ধরে গোটা বাড়ি তন্নতন্ন করে খুঁজে চলেছি। কিন্তু এখনও খুঁজে পাইনি। জানি, বাড়িতেই কোথাও লুকিয়ে আছে। আরও দেখতে হবে। জিনিসটা না পেয়ে কেমন পাগল পাগল লাগছে।”

গত বছর ইংল্যান্ড বিশ্বকাপে দু্র্দান্ত পারফর্ম করেছিলেন জোফরা। তৃতীয় সর্বোচ্চ উইকেটপ্রাপক হিসেবে ২০টি উইকেট নিয়ে টুর্নামেন্ট শেষ করেছিলেন তিনি। তবে কিউয়িদের বিরুদ্ধে ফাইনাল যে সুপার ওভারে গড়াবে, তা আশাতীত ছিল বলে জানাচ্ছেন জোফরা। দেশের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারায় খুশি তিনি। বলছেন, “এমন সুযোগ পেলে আবার নিজের সেরাটা উজার করে দেব।”

[আরও পড়ুন: ত্রাণে সাহায্যের জন্য বিশ্বকাপের ব্যাট ও জার্সি নিলামে তুললেন রাহুল, জানেন কত দাম হল?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement