BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ওয়ানডে ম্যাচে বিশ্বরেকর্ড, তিন তারকার হাত ধরে প্রায় ৫০০ রান ইংল্যান্ডের

Published by: Sulaya Singha |    Posted: June 17, 2022 9:04 pm|    Updated: June 17, 2022 9:25 pm

Eoin Morgan's England creates new record against Netherlands | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারকাটারি ব্যাটিং সৌজন্যে টি-টোয়েন্টিতে এক ইনিংসে আকছার রান দু’শোর গণ্ডি পেরিয়ে যায়। ওয়ানডে ক্রিকেটেও এখন তৈরি হয় বড় রানের ইনিংস। তবে এবার যাবতীয় রেকর্ড ভেঙে ফেলল ইংল্যান্ড। নেদারল্যান্ডসের বিরুদ্ধে আক্ষরিক অর্থেই রানের পাহাড় গড়লেন ইয়ন মর্গ্যানরা। আর তাতেই তৈরি হল বিশ্বরেকর্ড।

নিজেদের রেকর্ড নিজেরাই ভেঙে ওয়ানডে ক্রিকেটে ৪৯৮ রান করলেন ইংলিশ তারকারা। তাও আবার মাত্র চার উইকেট খুইয়েই। মাত্র দু’রানের জন্য ৫০০ রান ছোঁয়া হল না তাঁদের। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই এই নজির তৈরি হল। এটাই ৫০ ওভারের ক্রিকেটে সর্বোচ্চ রান। তিন ব্যাটারের চওড়া ব্যাটের সৌজন্যেই এই অসাধ্যসাধন হল। ৭০ বলে অপরাজিত ১৬২ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেন জস বাটলার। হাঁকান ১৪টি ছক্কা এবং সাতটি বাউন্ডারি। তাঁর পাশাপাশি দুর্দান্ত ব্যাটিং করেন ডেওইড মালান এবং ফিলিপ সল্ট। দু’জনই করেন ১২৫ রান।

[আরও পড়ুন: এবার SSC-সহ নিয়োগ দুর্নীতির সব মামলার তদন্ত করবে সিবিআইয়ের সিট, নির্দেশ হাই কোর্টের]

মর্গ্যান নিজে শূন্য রানে আউট হলেও এই তিন তারকার দৌলতে ততক্ষণে সমস্ত ধরাছোঁয়ার বাইরে চলে গিয়েছে ইংল্যান্ড (England Cricket Team)। এমন ম্যাচে যে তুলনামূলক দুর্বল নেদারল্যান্ডের কাছে একপেশে ভাবেই আসবে জয়, তা বলাই বাহুল্য। এর আগে ওয়ানডে ম্যাচে ৪৮১ রান করেছিল ইংল্যান্ড। সেটাই ছিল তাদের সর্বোচ্চ রান। ২০১৮ সালে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই বিরাট রান করেছিল ইংল্যান্ড। এবার নিজেদের ছাপিয়ে গেল তারা।

শুক্রবার নেদারল্যান্ডের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ধাক্কা খান ইংলিশ ওপেনার। এক রান করে প্যাভিলিয়নে ফেরেন জ্যাসন রয়। তারপরই স্টেডিয়ামে ওঠে মালান এবং সল্ট ঝড়। তিন তারকার সেঞ্চুরির পাশাপাশি লিভিংস্টোন আবার ৬৬ রানে অপরাজিত থাকেন। সব মিলিয়ে দুর্দান্ত এক ইংলিশ ইনিংসের সাক্ষী থাকলেন দর্শকরা।

[আরও পড়ুন: প্রথম কিস্তিতে হাই কোর্টে বেতন ফেরত দিলেন মন্ত্রীকন্যা অঙ্কিতা, কত টাকা জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে