BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

টিভিতে নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপ হলে স্টেডিয়ামে বসেই খেলা দেখতে পারবেন সমর্থকরা!

Published by: Sulaya Singha |    Posted: June 20, 2020 2:22 pm|    Updated: June 20, 2020 2:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহেই বিশ্বের বিভিন্ন প্রান্তে মাঠে গড়িয়েছে বল। শুরু হয়েছে ফুটবল। কিন্তু প্রায় সব ক্ষেত্রেই মাঠে দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। ফাঁকা স্টেডিয়ামেই লড়ছেন লিও মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হলে বাড়ি বসে ম্যাচ দেখার প্রয়োজন হবে না ক্রিকেটপ্রেমীদের। গ্যালারিতে বসেই প্রিয় দলের জন্য গলা ফাটাতে পারবেন সমর্থকরা। তেমনই অন্তত জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

সম্প্রতি ক্যাঙারুর দেশের বোর্ডের সিইও পদ থেকে সরে দাঁড়িয়েছেন কেভিন রবার্টস। তাঁর জায়গায় অন্তর্বর্তী সিইও নিক হকলি জানান, ১৫টি দল নিয়ে এবার টুর্নামেন্ট আয়োজন নিঃসন্দেহে অত্যন্ত চ্যালেঞ্জিং। তবে অস্ট্রেলিয়ায় যখনই কুড়ি-বিশের বিশ্বকাপের আসর বসুক না কেন, গ্যালারিতে বসেই ম্যাচ উপভোগ করতে পারবেন সমর্থকরা।

[আরও পড়ুন: সেপ্টেম্বরের শেষে দেশের মাটিতেই আইপিএল! সম্পূর্ণ পরিকল্পনা তৈরি বিসিসিআইয়ের]

বিশ্বজুড়ে করোনার প্রকোপের জন্য বাতিল হয়ে গিয়েছিল সমস্ত স্পোর্টস ইভেন্ট। তারপর থেকে বাইশ গজ এখনও স্তব্ধ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আকাশ থেকেও অনিশ্চতয়তার মেঘ কাটেনি। মনে করা হয়েছিল চলতি মাসে আইসিসির (ICC) বৈঠকে হয়তো কোনও সমাধান সূত্র বেরিয়ে আসবে। এ নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছবে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। তবে তারা পরিস্থিতির দিকে নজর রাখতে আরও খানিকটা সময় চেয়ে নেয়। জুলাইয়ে এ নিয়ে ধোঁয়াশা কাটতে পারে। তাই বিশ্বকাপেরই আশা এখনও জিইয়ে রয়েছে। কিন্তু তা আদৌ অস্ট্রেলিয়ায় হবে কি না, সে নিয়েও থাকছে প্রশ্নচিহ্ন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফেই বলা হয়েছিল, পরিস্থিতি যা, তাতে অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপের আসর সে দেশে হওয়া কার্যত অসম্ভব। কারণ দ্বিপাক্ষিক সিরিজের তুলনায় করোনা আবহে এতবড় মাপের টুর্নামেন্ট আয়োজন অনেক বেশি কষ্টসাধ্য। ১৫ টি দলের দায়িত্ব নেওয়া মুখের কথা নয়। তবে সত্যিই যদি টুর্নামেন্ট নিয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেয় আইসিসি, তাহলে দর্শক ভরতি মাঠেই বিশ্বকাপ আয়োজনে আগ্রহী অস্ট্রেলিয়া।

[আরও পড়ুন: ২০১১ সালের বিশ্বকাপ ভারতকে বিক্রি করেছিল শ্রীলঙ্কা! বিস্ফোরক প্রাক্তন ক্রীড়ামন্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement