Advertisement
Advertisement
India Cricket Team

শ্রীলঙ্কা সফরে ‘গুরু’ গম্ভীরের প্রথম পরীক্ষা, কবে মাঠে নামছে টিম ইন্ডিয়া?

বিশ্বজয়ের পর রোহিত-বিরাটদের ছাড়া নতুন পরীক্ষা দিতে নামছে ভারত।

Fixtures announced for India Cricket Team in Sri Lanka tour under Gautam Gambhir's coaching
Published by: Arpan Das
  • Posted:July 11, 2024 7:32 pm
  • Updated:July 11, 2024 8:15 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য জাতীয় দলের হেডস্যরের দায়িত্বে এসেছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। তার মধ্যেই ঘোষিত হয়ে গেল ‘গুরু’ গম্ভীরের প্রথম পরীক্ষার সূচি। আগামী ২৬ জুলাই থেকে বল গড়াবে শ্রীলঙ্কা (India vs Sri Lanka) সফরে। বিশ্বজয়ের পর নতুন পরীক্ষা দিতে নামছে ভারত। স্বাভাবিকভাবেই সেদিকে চোখ থাকবে ভক্তদের।

এই মুহূর্তে জিম্বাবোয়ে সফরে রয়েছে টিম ইন্ডিয়া। সেখানে যদিও অপেক্ষাকৃত তরুণ দল নিয়ে যাওয়া হয়েছে। যার নেতৃত্বে আছেন শুভমান গিল। ধরে নেওয়া হচ্ছে, নতুন প্রজন্মের পরীক্ষা চলছে এই সফরে। কিন্তু চলতি মাসের শেষেই শ্রীলঙ্কা অভিযানে নামছে টিম ইন্ডিয়া (India Cricket Team)। সেখানে তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন হার্দিক পাণ্ডিয়ারা।

Advertisement

[আরও পড়ুন: রেসিং ফেস্টিভ্যালে দল কিনলেন সৌরভ, নতুন পথচলা শুরু কলকাতা রয়্যাল টাইগার্সের]

২৬ জুলাই প্রথমে টি-টোয়েন্টি দিয়ে অভিযান শুরু করছে টিম ইন্ডিয়া। পরের দুটি ম্যাচ ২৭ জুলাই ও ২৯ জুলাই। প্রথমে জানানো হয়েছিল, ২৭ জুলাই থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু নতুন সূচিতে তা এগিয়ে এসেছে। ফলে জুলাই মাসেই টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়ে যাচ্ছে। সবকটি ম্যাচই হবে পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে।ম্যাচ শুরু হবে ভারতীয় সময় সন্ধে ৭টায়। আর ১ আগস্ট থেকে শুরু হবে একদিনের সিরিজ। বাকি দুটি ম্যাচ হবে ৪ আগস্ট ও ৭ আগস্ট। ওয়ানডে ম্যাচগুলি হবে কলম্বোতে। সেগুলি শুরু হবে ভারতীয় সময় দুপুর আড়াইটায়।

Advertisement

[আরও পড়ুন: ভারতীয় দলের কোচ হিসাবে কত বেতন পাবেন গম্ভীর? অঙ্কটা চমকে দেওয়ার মতো]

বিশ্বজয়ের পর কোচের দায়িত্ব থেকে সরে গিয়েছেন রাহুল দ্রাবিড়। সেই পদে এসেছেন গৌতম গম্ভীর। দ্রাবিড় সভ্যতার সমাপ্তির পর গম্ভীর যুগের সূচনা কীরকম হয়, সেদিকে সবার নজর থাকবে। এই সফরে যদিও যাচ্ছেন না বিরাট কোহলি আর রোহিত শর্মা। বিশ্বকাপের পর তাঁরা দুজনেই অবসর নিয়েছেন আন্তর্জাতিক টি-২০ থেকে। কিন্তু শ্রীলঙ্কা অভিযানে একদিনের দলেও থাকছেন না দুজনে। বিশ্রাম দেওয়া হচ্ছে দুই তারকাকে। সেই জায়গায় নেতৃত্ব সামলাতে পারেন হার্দিক পাণ্ডিয়া অথবা কে এল রাহুল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ