১৯ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১৯ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনার অবসান। আসন্ন আইপিএলের জন্য হেড স্যার বেছে নিল কিংস ইলেভেন পাঞ্জাব। প্রীতি জিন্টার দলের সঙ্গে দু’বছরের চুক্তিতে সই করেছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক।

প্রথমবার কোনও আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কোচের পদে দেখা যাবে কুম্বলেকে। এর আগে ক্রিকেট থেকে অবসরের পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মেন্টারের ভূমিকায় ছিলেন তিনি। তারপর মেন্টার হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সের ডাগআউটেও দেখা গিয়েছিল তাঁকে। তবে এবার পুরোদস্তুর কোচিংয়ের ভার তাঁর কাঁধে। পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজির সহ-কর্ণধার নেস ওয়াদিয়া বলেন, “কিংস ইলেভেনের জন্য আমরা কুম্বলেকেই বেছে নিয়েছি। গোটা বিশ্ব তাঁর ক্রিকেট এবং কোচিংয়ের কথা জানে। ওঁ অত্যন্ত শান্ত এবং ধীর স্থির প্রকৃতির মানুষ। ভারতীয় দলের পাশাপাশি আইপিএলেও দলকে পরিচালনা করার অভিজ্ঞতা রযেছে। আমরা নিশ্চিত কুম্বলের কোচিংয়ে দল ভাল ফল করবে।”

[আরও পড়ুন: ব্যাটে-বলে দুর্দান্ত টিম ইন্ডিয়া, ইনিংসের শুরুতেই মুখ থুবড়ে পড়ল দক্ষিণ আফ্রিকা]

২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হারের পরই টিম ইন্ডিয়ার কোচিংয়ের পদ থেকে সরে দাঁড়ান জাম্বো। বিরাট কোহলির সঙ্গে তাঁর মনোমালিন্যও প্রকাশ্যে আসে। তবে সেসব এখন অতীত। মাইক হেসনের জুতোয় পা গলিয়ে পাঞ্জাব দলকে এগিয়ে নিয়ে যেতে প্রস্তুত তিনি। আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত চ্যাম্পিয়ন হতে পারেননি প্রীতি জিন্টার দল। একাধিকবার বদলেছে দলের কোচ ও অধিনায়ক। তবে ট্রফি অধরাই থেকে গিয়েছে। তাই কুম্বলেকে পেয়ে নতুন করে স্বপ্ন দেখছে ফ্র্যাঞ্চাইজি।

হেড স্যারের পাশাপাশি অন্যান্য কোচিং স্টাফও বদলে ফেলেছে তারা। ব্যাটিং কোচ হিসেবে আনা হয়েছে প্রাক্তন অজি ব্যাটসম্যান জর্জ বেইলিকে। সহকারী কোচের দায়িত্ব পেয়েছেন প্রাক্তন ভারতীয় স্পিনার সুনীল যোশী। ফিন্ডিং কোচ হিসেবে তারা পেয়ে গিয়েছে কিংবদন্তি তারকা জন্টি রোডসকে। যিনি সম্প্রতি টিম ইন্ডিয়ার হেড কোচের পদের জন্যও আবেদন জানিয়েছিলেন। পাঞ্জাবের বোলিং কোচ হলেন কোর্টনি ওয়ালশ। অর্থাৎ দুনিয়াজোড়া নামী ক্রিকেটাররাই এবার পাঞ্জাব দলকে গাইড করবেন। প্রীতি যে এবার কোনওভাবেই ট্রফি হাতছাড়া করতে চান না, তা এই তালিকাতেই স্পষ্ট।

[আরও পড়ুন: যুবভারতীতে ভারত-বাংলাদেশ ম্যাচের টিকিট বিক্রি শুরু, জেনে নিন কীভাবে কাটবেন]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং