BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ওয়ান ডে ক্রিকেটে কেন নেই অশ্বিন? বিরাটদের দল নির্বাচন নিয়ে প্রশ্ন গম্ভীরের

Published by: Abhisek Rakshit |    Posted: February 26, 2021 9:40 pm|    Updated: February 26, 2021 9:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারশো উইকেট ক্লাবের সদস্য হওয়ার পর রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে ঝড় উঠেছে। টেস্ট ক্রিকেটে এমন পারফরম্যান্স করার পর কেন সেই ক্রিকেটারকে ওয়ান ডে ম্যাচে ফিরিয়ে আনা হবে না কেন? বিরাট কোহলিদের (Virat Kohli) এই প্রশ্নই এবার তুললেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

জাতীয় দলের প্রাক্তন এই ক্রিকেটারের মন্তব্য, “কেন অশ্বিনের নাম ওয়ান ডে ক্রিকেটের জন্য ভাবা হবে না? এটাই আমাকে অবাক করে। সাড়ে তিন বছর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ ওয়ান ডে খেলেছে অশ্বিন। তারপর ওর কথা ভাবা হয়নি। নাগাড়ে টেস্ট ম্যাচ খেলেছে। সেখানে ভাল পারফরম্যান্সও করেছে। এটাই তো সেরা সময় ওকে ওয়ান ডে টিমে ফিরিয়ে নেওয়ার।” অস্ট্রেলিয়া সিরিজের পর এক সাক্ষাৎকারে অশ্বিন বলেছিলেন, “ টেস্ট ক্রিকেটের পাশাপাশি এবার ছোট ফরম্যাটে খেলা আমার লক্ষ্য। প্রথম লক্ষ্য, ঘরের মাঠে টি ২০ বিশ্বকাপে জাতীয় দলের হয়ে মাঠে নামা।”

[আরও পড়ুন: শীতকালীন ‘খেলো ইন্ডিয়া’ গেমসের সূচনা প্রধানমন্ত্রীর, কবে শুরু প্রতিযোগিতা?]

কিন্তু জল যেভাবে এগোচ্ছে, তারপর সেটা ভেবে নেওয়া ভুল ছাড়া আর কিছু হতে পারে না। জাতীয় দলের বর্তমান ক্রিকেটাররা বলছেন, একদিন দেশের সর্বকালের সেরা স্পিনার হিসেবে অশ্বিনের নাম আলোচনায় চলে আসবে। কিন্তু সে শুধু টেস্ট ক্রিকেটে খেলেই থেমে থাকবে? তাঁকে ছোট ফরম্যাটে আনা হবে না? গম্ভীর বলছেন, “আইপিএল খেলে জাতীয় দলের হয়ে ওয়ান ডে টিমে অনেকে ঢুকে পড়ছে। অশ্বিন তো আইপিএল নিয়মিত খেলছে। টি-২০ ক্রিকেটে যে ক্রিকেটার নিয়মিত খেলে চলেছে, তাঁকে কেন জাতীয় দলের হয়ে খেলার কথা ভাবা হবে না? টেস্টের পারফরম্যান্স করেও তো প্রমান করে দিয়েছে, এখনও ওর মধ্যে ভাল কিছু করার খিদে আছে। আর টেস্টে যে ক্রিকেটার ভাল পারফর্ম করে, সে যে কোনও ফরম্যাটে খেলে দিতে পারে। এটাই বরাবর শুনে এসেছি। আমাদের নির্বাচকরা কেন এভাবে ভাববেন না? এটাই তো স্বাভাবিক।”

[আরও পড়ুন: বাধা হবে না নির্বাচন, যুবভারতীতেই এএফসি কাপের ম্যাচ খেলাতে চায় এটিকে মোহনবাগান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement