BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘এই পরিস্থিতিতে ভারত-পাক সিরিজ সম্ভব নয়’, আখতারের প্রস্তাব খারিজ করলেন গাভাসকরও

Published by: Subhajit Mandal |    Posted: April 15, 2020 11:34 am|    Updated: April 15, 2020 11:34 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার বিরুদ্ধে লড়াইয়ে অর্থ তুলতে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ হোক এমনটাই প্রস্তাব দিয়েছিলেন শোয়েব আখতার (Shoaib Akhtar)। আগেই তাঁর প্রস্তাব খারিজ করে দিয়েছেন বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক কপিলদেব। এবার আরেক কিংবদন্তি সুনীল গাভাসকরও (Sunil Gavaskar) সেই প্রস্তাব খারিজ করে দিলেন। তাঁর মতে বর্তমান পরিস্থিতিতে প্রাক্তন পাকিস্তান পেসারের সেই স্বপ্নপূরণ হওয়া সম্ভব নয়। গাভাসকরের দাবি, লাহোরে তুষারপাত হওয়া তবুও সম্ভব। তবে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ নয়।

India-and-Pak

রামিজ রাজার (Rameez Raja) সঙ্গে অনলাইন ভিডিও চ‌্যাটে গাভাসকরের দিকে প্রশ্ন ধেয়ে আসে আদৌ ভারত-পাকিস্তান সিরিজ সম্ভব কিনা? যার উত্তরে কিংবদন্তি ব‌্যাটসম‌্যান বললেন, “লাহোরে তুষারপাত হওয়া তবুও সম্ভব। কিন্তু বর্তমান পরিস্থিতিতে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হওয়া অসম্ভব। বিশ্বকাপ বা আইসিসি টুর্নামেন্টে দুটো দল মুখোমুখি হতেই পারে। কিন্তু আমার মনে হয় দুটো দেশের মধ‌্যে দ্বিপাক্ষিক সিরিজ হওয়া মুশকিল।”

[আরও পড়ুন: ‘বিনা পারিশ্রমিকে কাজ করব, পরিবর্তে রেশন দিন’, বিখ্যাত ব্র্যান্ডগুলির কাছে আরজি আফ্রিদির]

২০০৭-এ শেষ বারের মতো দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয় চিরপ্রতিদ্বন্দ্বিরা। ২০১২-১৩ সালে ৩ ম্যাচের একটি ছোট্ট দ্বিপাক্ষিক সিরিজ খেলে দুই চির প্রতিদ্বন্দ্বী। যার পর দুই দেশের মধ্যে রাজনৈতিক সমস‌্যার জেরে শুধু মাত্র আইসিসি টুর্নামেন্টেই মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। সম্প্রতি করোনার যুদ্ধে লড়াইয়ের জন্য পরামর্শ দিয়ে শোয়েব আখতার বলেন, ভারত বনাম পাকিস্তান তিন ম্যাচের সিরিজ হোক। যা শুধুমাত্র টিভিতে দর্শকরা দেখবেন। আর সেই সিরিজ থেকে যে অর্থ আসবে তা দু’দেশের করোনার মোকাবিলায় ব্যবহার করা হোক। সেই পরামর্শের চব্বিশ ঘণ্টার মধ্যেই শোয়েবকে পালটা দেন কপিল (Kapil Dev)। কিংবদন্তি ভারতীয় তারকা জানিয়ে দেন, “ভারতের টাকার দরকার নেই। এই পরিস্থিতিতে কোনওভাবেই ক্রিকেট দরকার নেই। আমাদের টাকা জোগাড় করার কোনও প্রয়োজন নেই। যথেষ্ট রয়েছে।”  কপিলের মতো করা ভাষায় না হলেও গাভাসকরও ভারত-পাক সিরিজের সব সম্ভাবনা খারিজ করে দিলেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement