BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘‌অস্ট্রেলিয়াকে বড়দিনের গিফ্ট দিল ভারত’, বিশ্রী ফিল্ডিং নিয়ে কোহলিদের কটাক্ষ গাভাসকরের‌

Published by: Abhisek Rakshit |    Posted: December 18, 2020 9:18 pm|    Updated: December 18, 2020 10:20 pm

'Giving Christmas gifts a week early', Sunil Gavaskar takes a dig at India's sloppy fielding | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে গোলাপি টেস্টের (Pink Test) দ্বিতীয় দিনে ভারতের (India) ফিল্ডিং দেখে হতাশ প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। এ নিয়ে এক টিভি চ্যানেলকে সাক্ষাৎকারে নিজের ক্ষোভ জানাতে পিছিয়ে থাকেননি। কড়া ভাষায় আক্রমন করে তিনি বলছেন, “ক্রিস্টমাসের এক সপ্তাহ আগে প্রতিপক্ষকে গিফট দিল ভারতীয় ক্রিকেটাররা।”

কিসের গিফট? বছরের শেষ সপ্তাহ বিদেশিদের কাছে উৎসব। ক্রিসমাস (Christmas) ও নিউ ইয়ারের (New Year) উৎসবে সকলে মেতে ওঠেন। সেই উৎসবের এক সপ্তাহ আগে প্রতিপক্ষকে আগাম আনন্দ দিতেই যেন ভারতীয়দের এমন হতশ্রী ফিল্ডিং। সেটাই সামনে টেনে আনলেন গাভাসকর।

[আরও পড়ুন:‌ দলে ভারতীয় ফুটবলারের সমস্যা মেটাতে এবার নয়া এই পথ অবলম্বন করবে এসসি ইস্টবেঙ্গল]

তিনি বললেন, ‘‌‘‌যেভাবে ক্যাচ হাতছাড়া হয়েছে, তা না দেখলে বিশ্বাস করা কঠিন। বুমরাহ (Bumrah) শুরুতে দু’টি উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে চাপে ফেলে দেয়। লাবুশানে এসে বুমরাহর বোলিংয়ে প্রথমেই উইকেটের পিছনে ক্যাচ দেয়। উইকেটকিপার ও প্রথম স্লিপের মাঝখান দিয়ে বল গলে বাউন্ডারিতে যায়। ঋদ্ধি ডানদিকে ঝাঁপিয়েও হাতে পায়নি। তারপর সামির বোলিংয়ে লাবুশানের হুক ডিপ ফাইনলেগে বুমরাহ হাতে নিয়ে ফেলে দেয়।

এখানে সব শেষ হয়ে গেলে কথা ছিল। কিন্তু তা আর হল কোথায়! অস্ট্রেলিয়ার মতো হেভিওয়েট টিমের বিরুদ্ধে খেলতে গেলে হাফ চান্সকেও ধরতে হবে। কিন্তু বুমরার বোলিংয়ে ওর ক্যাচ শর্ট মিড উইকেটে ফেলে দিল পৃথ্বী। তবু ভাল লাবুশানে পঞ্চাশের আগে আউট হয়ে যায়। সুযোগ কাজে লাগিয়ে বড় ইনিংস খেলতে পারল না। এমন সহজ ক্যাচ টেস্ট খেলতে নেমে হাতছাড়া করলে ভাল জায়গায় থাকা যায় না।”

[আরও পড়ুন:‌ ‘সংরক্ষিত’ রাখতে হবে মারাদোনার দেহ, জানিয়ে দিল আর্জেন্টিনার আদালত]

এর পাশাপাশি ভারতীয় দলের ওপেনিং নিয়েও কথা বলেছেন গাভাসকর। প্রথম ইনিংসে পৃথ্বী ও মায়াঙ্কের আউট দেখে তাঁর মনে হয়েছে, টেকনিকে গলদ হলে প্রতিপক্ষের পেসাররা সু়যোগ কাজে লাগাবে। ব্যাট ও প্যাডের মাঝখান দিয়ে বল গলে গেল। কেন? ভিতরে আসা বলের সামনে দাঁড়াতে হলে শরীরের পাশে ব্যাট আনতে হবে। কিন্তু দু’জনেই করল না। দ্বিতীয় ইনিংসেও পৃথ্বী আবার ব্যর্থ। এরপর বক্সিং ডে টেস্টে পৃথ্বীর দলে সুযোগ পাওয়া নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে।

ইতিমধ্যে নেটিজেনরাও এই নিয়ে সরব হয়েছেন। পৃথ্বীর প্রথম দলে সুযোগ পাওয়া এবং সেক্ষেত্রে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর ভূমিকা নিয়েও কেউ কেউ প্রশ্ন তুলেছেন। অনেকেই নানারকম মজার মিম শেয়ার করেছেন।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে