১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিকৃষ্ট পারফরম্যান্স ভারতের! প্রাক্তন ইংলিশ অধিনায়কের সমালোচনার মোক্ষম জবাব হার্দিকের

Published by: Sulaya Singha |    Posted: November 16, 2022 4:54 pm|    Updated: November 16, 2022 4:54 pm

Hardik Pandya gives befitting reply to Michael Vaughan's criticism | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে পরাস্ত হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল ভারত। সেমিফাইনালের হারেই ট্রফিজয়ের স্বপ্নভঙ্গ হয় রোহিত শর্মাদের। তারপর থেকেই টিম ইন্ডিয়ার দিকে ধেয়ে আসছে তীব্র সমালোচনা। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন তো একধাপ এগিয়ে বলে দেন, সাদা বলের ইতিহাসে সবচেয়ে খারাপ পারফর্ম করেছে ভারত। এবার সেই সমালোচনারই মোক্ষম জবাব দিলেন হার্দিক পাণ্ডিয়া।

সদ্য সমাপ্ত কুড়ি-বিশের বিশ্বকাপে (ICC T-20 World Cup) ভারত ছিল অন্যতম ফেভারিট। কিন্তু শেষ চারে রোহিতদের পারফরম্যান্স হতাশ করে ভারতীয় সমর্থকদের। ইংল্যান্ডের বিরুদ্ধে শুধু ভারতের বোলিংই নয়, ধরা পড়ে ব্যাটিং দুর্বলতাও। পাওয়ার প্লে-তে টপ-অর্ডারের ভূমিকার সমালোচনা করেন ভন। তবে এহেন নিন্দা মুখ বুজে মেনে নিতে নারাজ হার্দিক। ভারতীয় দলের (Team India) অন্যতম সেরা অলরাউন্ডার বলে দিচ্ছেন, টিম ইন্ডিয়ার কারও কাছে কিছু প্রমাণ করার প্রয়োজন নেই।

[আরও পড়ুন: দলিল উদ্ধারের পরও দিলীপকে কেন গ্রেপ্তার নয়? নাম না করে প্রশ্ন মুখ্যমন্ত্রীর]

Hardik

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন হার্দিক (Hardik Pandya)। শুক্রবার থেকে শুরু হতে চলা সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে একাধিক সিনিয়রকে। ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে দল। তারই ফাঁকে ভনের সমালোচনার জবাব দিলেন হার্দিক। বলেন, “যখন আপনি ভাল খেলতে পারেন না, তখন অনেকেই অনেক কথা বলেন। আমরা তা সম্মানও করি। নানাজনের নানা মত থাকতেই পারে। তবে আমার মনে হয় না আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে আমাদের আর কাউকে কিছু প্রমাণ করার দরকার আছে। খেলতে নেমে সবসময় সেরাটা দেওয়ার চেষ্টা করতে হবে। ফল নিজে থেকেই আসবে। বেশ কিছু বিষয়ে আমাদের জোর দিতে হবে। ভুল-ত্রুটি শুধরে নিতে হবে।”

বিশ্বকাপের হতাশা ভুলেই কিউয়িদের বিরুদ্ধে নামতে চান হার্দিক। তাই বলে দিচ্ছেন, “টি-২০ বিশ্বকাপে ভাল ফল হয়নি। কিন্তু আমরা পেশাদার ক্রিকেটার। সাফল্য-ব্যর্থতা- সব পরিস্থিতি সামলে নিয়েই এগিয়ে যেতে হবে। পুরনো ভুল শুধরে নিয়েই আবার ভাল পারফর্ম করতে হবে।”

[আরও পড়ুন: ফাইনালে উঠুক আর্জেন্টিনা, মেসিদের হারিয়ে কাপ জিততে চান এই ব্রাজিল তারকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে