৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Hardik Pandya: পুরোপুরি ফিট না হয়ে জাতীয় দলে ফিরতে চান না, নির্বাচকদের জানিয়ে দিলেন হার্দিক

Published by: Subhajit Mandal |    Posted: November 28, 2021 4:25 pm|    Updated: November 28, 2021 4:47 pm

Hardik Pandya has reportedly asked the selectors to not consider him for selection | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের ১৬ জনের দলে সুযোগ পাননি হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। তাঁর বদলে ফাস্ট বোলিং অলরাউন্ডার হিসাবে দলে ডাকা হয়েছে কেকেআরের নতুন আবিষ্কার ভেঙ্কটেশ আইয়ারকে। বোর্ড (BCCI) সূত্রে খবর, এটা ব্যতিক্রম নয়। হার্দিককে বিশ্রামও দেওয়া হয়নি। তাঁকে পরিষ্কার দল থেকে বাদ দেওয়া হয়েছে। পুরোপুরি ফিট হয়ে না ফেরা পর্যন্ত হার্দিকের দলে ফেরা নিয়ে রীতিমতো সংশয় রয়েছে। হার্দিক নিজেও নাকি সেটা চাইছেন না। একসময়ের দেশের এক নম্বর অল-রাউন্ডার নাকি নির্বাচকদের জানিয়ে দিয়েছেন, পুরোপুরি ফিট না হয়ে তিনি দলে ফিরতে চান না।

Hardik Pandya has reportedly asked the selectors to not consider him for selection

বিশ্বকাপে তাঁর সুযোগ পাওয়া নিয়ে বহু প্রশ্ন উঠেছে। অলরাউন্ডার হিসাবে নির্বাচিত হলেও পিঠের চোটের জন্য সেভাবে বল করেননি। বিশ্বকাপের সবক’টি ম্যাচ খেলার পরেও আহামরি পারফরম্যান্স পাণ্ডিয়া দেখাতে পারেননি ব্যাট হাতেও। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে যখন দলের প্রয়োজন সবচেয়ে বেশি ছিল তখনও রান আসেনি হার্দিকের ব্যাট থেকে। বছর তিনেক আগে যে চনমনে অলরাউন্ডার ভারতীয় ক্রিকেট মহলে দাপিয়ে বেড়িয়েছেন, সেই হার্দিক আজ ছায়ামাত্র। যে ছায়াকে আর বয়ে বেড়াতে চাইছেন না নির্বাচকরা।

[আরও পড়ুন: টি-২০ ক্রিকেটকে খুন করছেন রোহিত, শুভমনদের মতো ওপেনাররা! বিস্ফোরক গেইল]

নিউজিল্যান্ড সিরিজে সুযোগ না পাওয়ায় সেটা মনে হয় হার্দিক নিজেও বুঝতে পেরেছেন। তাই তিনি আপাতত চাইছেন নিজের ফিটনেসে নজর দিতে। সূত্রের খবর, মুম্বই ইন্ডিয়ান্সের অল-রাউন্ডার নাকি নির্বাচকদের জানিয়ে দিয়েছেন, আপাতত তাঁকে জাতীয় দলের জন্য না ভাবতে। তিনি নিজের ফিটনেস নিয়ে কাজ করতে চান। যতদিন না পুরোপুরি আগের মতো বোলিং করতে পারছেন, ততদিন দলে ফিরতে চান না। আগের মতো পুরোপুরি ফিট হয়েই দলে ফিরতে চান। যার অর্থ আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে নিজেকে কার্যত সরিয়ে নিয়েছেন মারকুটে ব্যাটসম্যান।

[আরও পড়ুন: India vs New Zealand: চোটের গেরো, ঋদ্ধিমানের আন্তর্জাতিক কেরিয়ার কি শেষের পথে?]

যদিও বোর্ড সূত্রের খবর, হার্দিক যদি নিজেকে নাও সরিয়ে নিতেন, তাতেও দক্ষিণ আফ্রিকা সিরিজে তাঁকে সুযোগ দেওয়া হত না। বরং, আপাতত নির্বাচকরা ভেঙ্কটেশ আইয়ারকে আরও বেশি করে সুযোগ দিতে চাইছেন। তাই হার্দিক খেলতে চাইলেও দক্ষিণ আফ্রিকা সিরিজে সম্ভবত ভেঙ্কটেশকেই সুযোগ দেওয়া হত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে