৫ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ২২ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডে-তে মাত্র এক রানের জন্য জয় অধরা থেকে গিয়েছিল হরমনপ্রীত কউরদের। কিন্তু দ্বিতীয় ম্যাচে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল ভারতীয় প্রমীলাবাহিনী। পুনম রাউতের চওড়া ব্যাটে (৭৭) ভর করে ৫৩ রানে ক্যারিবিয়ানদের হারিয়ে দেয় ভারত। আর তাতেই তিন ম্যাচের সিরিজে ১-১-এ সমতায় ফেরে দল। সুপার সানডেতে ভারত জিতলেও এখনও অবশ্য চর্চায় শুধু হরমনপ্রীত কউর। নেটদুনিয়ায় তাঁর অসাধারণ ক্যাচ এখনও প্রশংসিত হচ্ছে।

অ্যান্টিগায় ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে প্রথম ম্যাচে হোম ফেভরিটরা জেতে ঠিকই, কিন্তু আকর্ষণের কেন্দ্র বিন্দুতে ছিলেন হরমনপ্রীতই। চিলের মতো ছোঁ মেরে যেভাবে বাউন্ডারি লাইনে তিনি একহাতে ক্যাচ নিলেন, তা এককথায় অবিশ্বাস্য। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে সেই দৃশ্য। ট্রেন্ডিংয়েও উঠে আসেন ভারতীয় মহিলা ব্যাটসম্যান।

[আরও পড়ুন: পন্থের ভুলেই হারল ভারত! ধোনির ‘উত্তরসূরি’কে তুলোধোনা নেটিজেনদের]

৯৪ রানে ব্যাটিং করছিলেন ক্যারিবিয়ান অধিনায়ক স্ট্যাফানি টেলর। ছক্কা হাঁকালেই হত সেঞ্চুরি। ঠিক সেভাবেই একতা বিস্তের ডেলিভারিতে নিয়েছিলেন শটটা। কিন্তু কোথা থেকে লাফিয়ে এসে নিশ্চিত ছয় বাঁচিয়ে দিলেন হরমন। বাঁ-হাতে অনবদ্য ক্যাচটি নিয়ে টেলরকে প্যাভিলিয়নে ফেরালেন তিনি। টেলর নিজেও যেন ঘটনাটা বিশ্বাস করতে পারেননি। নেটদুনিয়ায় অনেকেই বলতে শুরু করেছেন, নিজেকেই নিজে ছাপিয়ে গিয়েছেন হরমনপ্রীত। গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে ডাইভ দিয়ে একটি চোখ ধাঁধানো ক্যাচ নিয়েছিলেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক। এবারের ক্যাচটি তাকেও টপকে গিয়েছে।

রবিবার দ্বিতীয় ম্যাচে আবার ব্যাট হাতেও ক্রিকেটপ্রেমীদের মন কাড়লেন হরমনপ্রীত। ৪৬ রান করে দলকে লড়াইয়ের জন্য অক্সিজেন জোগান তিনি। তাঁর যোগ্য সঙ্গী হয়ে উঠেছিলেন অধিনায়ক মিতালি রাজ (৪০)। একদিকে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে যখন বাংলাদেশের কাছে মুখ থুবড়ে পড়েছে রোহিত শর্মা অ্যান্ড কোং, ঠিক তখনই বিদেশের মাটিতে সমতায় ফেরেন মিতালিরা। বুধবার ক্যারিবিয়ানদের পরাস্ত করে সিরিজ পকেটে পুরতে মরিয়া ভারতীয় প্রমীলাবাহিনী।

[আরও পড়ুন: ব্যাটে-বলে চূড়ান্ত ব্যর্থ তরুণরা, টিম ইন্ডিয়ার বিরুদ্ধে প্রথমবার টি-টোয়েন্টিতে জয়ী বাংলাদেশ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং