৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা পরবর্তী বিশ্বে টেস্ট চ্যাম্পিয়নশিপ বন্ধ রেখে হোক ভারত-পাক সিরিজ, মত এই অজি তারকার

Published by: Sulaya Singha |    Posted: May 6, 2020 9:01 pm|    Updated: May 6, 2020 9:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবে পরিস্থিতি স্বাভাবিক হবে? কবে ফের মাঠে বল গড়াবে? উচ্ছ্বাস আর হাততালিতে ফের কবে ফেটে পড়বে গ্যালারি? উত্তর জানা নেই কারও। তবে করোনা পরবর্তী সময়ে যে ক্রিকেটের ছবিটা অনেকটাই বদলে যাবে, তার ইঙ্গিত ইতিমধ্যেই মিলেছে। কখনও বল বিকৃতিকে স্বীকৃতি দেওয়ার চিন্তাভাবনা চলছে তো কখনও বলা হচ্ছে বল চকচকে করতে আর বলে থুতু বা ঘাম লাগানো যাবে না। এমন পরিস্থিতিতে প্রাক্তন অজি তারকা চাইছেন, দুনিয়া স্বাভাবিক ছন্দে ফিরলে জোর দেওয়া হোক জনপ্রিয় ক্রিকেট সিরিজের উপর। যাতে নতুন করে মানুষ ক্রিকেটের প্রতি আকৃষ্ট হয়।

করোনা কাঁটায় এখনও ত্রস্ত গোটা বিশ্ব। মাসের পর মাস লড়াই চালিয়ে যেতে হচ্ছে মারণ এই জীবাণুর বিরুদ্ধে। একটা অদৃশ্য ভাইরাসের সামনে থমকে গিয়েছে বিজ্ঞানের অগ্রগতি। বিশ্বের প্রায় সব প্রান্তেই বন্ধ সমস্ত ধরনের স্পোর্টস ইভেন্ট। কিন্তু পৃথিবী করোনামুক্ত হওয়ার পর কী হবে? সে ভাবনাও ভাবতে শুরু করেছেন ক্রিকেটাররা। এ প্রসঙ্গেই প্রাক্তন অজি স্পিনার ব্র্যাড হগ বলছেন, কিছু সময়ের জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ বন্ধ থাক। তার বদলে বরং ভারত-পাকিস্তান টেস্ট সিরিজের আয়োজন করা হোক। হোক অ্যাশেজও।

[আরও পড়ুন: এবার আরও এক দেশে দল কিনতে চলেছে KKR! জোর জল্পনা ক্রিকেট মহলে]

চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ রয়েছে টিম ইন্ডিয়ার। কিন্তু হজ চান, সেই সিরিজ বাতিল করে তাঁর দেশ খেলুক ইংল্যান্ডের বিরুদ্ধে। প্রাক্তন তারকার কথায়, “দর্শকরা কিছু রুদ্ধশ্বাস লড়াই দেখতে চাইবে। তাই আপাতত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) বন্ধ রাখা হোক। আর এমন কিছু সিরিজের আয়োজন করা হোক যা নতুন করে ক্রিকেটপ্রেমীদের উৎসাহ দেবে, খেলার প্রতি টান বাড়িয়ে তুলবে। প্রথমেই ভারত-অস্ট্রেলিয়া আসন্ন সিরিজটা বাদ দেওয়া হোক। তার চেয়ে বরং অস্ট্রেলিয়া অ্যাশেজ খেলুক। বহুদিন ভারত-পাক সিরিজও দেখিনি আমরা। মানুষ এমন একটা সিরিজের জন্য দীর্ঘদিন অপেক্ষায় আছে।” হগের পরামর্শ, ভারত আর পাকিস্তানের মধ্যে চার ম্যাচের টেস্ট হোক। দুটো হোক ভারতে আর দুটো আয়োজন করুন পাকিস্তান।

দিন কয়েক আগেই ভারত-পাক সিরিজ হওয়ার পক্ষে সওয়াল করেছিলেন প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার। চেয়েছিলেন, লকডাউনে সাধারণ মানুষের জন্য অর্থ তুলতে মুখোমুখি হোক দুই চিরপ্রতিদ্বন্দ্বী। টিভির পর্দাতেই ক্রিকেটপ্রেমীরা উপভোগ করুক সেই ম্যাচ। যদিও রাওয়ালপিণ্ডি এক্সপ্রেসের প্রস্তাবে একেবারেই রাজি হননি কপিল দেব, সুনীল গাভাসকররা। এবার করোনা পরবর্তী সময়ে ক্রিকেটে আগ্রহ ফেরাতে একই পরামর্শ দিলেন হগও।

[আরও পড়ুন: ১১ বছরের পুরনো ‘বন্ধু’র মৃত্যু, সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট বিরাটের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement