Advertisement
Advertisement
Shahid Afridi

আইসিসির বিশেষ সম্মান, বিশ্বকাপের মঞ্চে যুবরাজের সঙ্গী শাহিদ আফ্রিদিও

৯ জুন ভারত-পাকিস্তানের মহারণেও উপস্থিত থাকবেন দুই তারকা।

ICC announced Pakistan cricketer Shahid Afridi as the new Ambassador for the ICC T20 World Cup 2024

শাহিদ আফ্রিদি। ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:May 24, 2024 3:46 pm
  • Updated:May 24, 2024 4:39 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুবরাজ সিং, ক্রিস গেল, উসেইন বোল্টদের দলে এবার নাম লেখালেন শাহিদ আফ্রিদি (Shahid Afridi)। পাকিস্তানের (Pakistan) প্রাক্তন অলরাউন্ডারকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের অ্যাম্বাসাডর ঘোষণা করল আইসিসি (ICC)। বিশ্বযুদ্ধের মঞ্চে প্রচারমূলক কাজে দেখা যাবে আফ্রিদিকে।

ভারতীয় সময় ২ জুন থেকে বল গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024)। আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত মেগা ইভেন্টে প্রথম ম্যাচে মুখোমুখি হবে আমেরিকা ও কানাডা। ৯ জুন ভারত-পাকিস্তানের মহারণ। সেই ম্যাচে বিশ্বকাপের অ্যাম্বাসাডর হিসেবে যুবরাজদের সঙ্গে উপস্থিত থাকবেন আফ্রিদিও।

Advertisement

[আরও পড়ুন: টিম ইন্ডিয়ার কোচ হওয়ার দৌড়ে পন্টিং-ল্যাঙ্গাররা, মুখ খুললেন বোর্ড সচিব জয় শাহ]

দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মোকাবিলার নিয়ে উত্তেজিত পাক অলরাউন্ডার। তিনি বলেন, “ভারত-পাকিস্তানের ম্যাচ আলাদাই বাতাবরণ তৈরি করে। এটা খেলাধুলোর জগতের অন্যতম সেরা প্রতিদ্বন্দ্বিতা। নিউ ইয়র্ক সেই ঐতিহাসিক লড়াইয়ের জন্য সম্পূর্ণভাবে তৈরি।” আফ্রিদি আরও বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপ দিনকে দিন আরও শক্তিশালী হয়ে উঠছে। এবার আরও বেশি দল, ম্যাচ আর নাটক দেখা যাবে। তার সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুবই খুশি।”

Advertisement

২০০৯-র টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। সেবার সবচেয়ে বেশি প্লেয়ার অফ দ্য ম্যাচ হয়েছিলেন আফ্রিদি। সেই স্মৃতি উসকে তিনি বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপ আমার হৃদয়ের খুব কাছের। প্রথমবারের টুর্নামেন্টে সেরা প্লেয়ার হয়েছিলাম। আর ২০০৯-এ আমার কেরিয়ারের অন্যতম সেরা মুহূর্ত তৈরি হয়েছিল।” এবারের বিশ্বকাপে আফ্রিদি ছাড়াও যুবরাজ সিং, ক্রিস গেল ও উসেইন বোল্টদের অ্যাম্বাসাডর করা হয়েছে।

[আরও পড়ুন: বিশ্বকাপের আগে দুঃসময় বাংলাদেশের ক্রিকেটে, আমেরিকার কাছেও হারতে হল সিরিজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ