BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কে ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর, টি-২০ বিশ্বকাপ নিয়ে আপডেট দিল ICC

Published by: Sulaya Singha |    Posted: April 6, 2020 5:38 pm|    Updated: April 6, 2020 5:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা কেড়ে নিয়েছে মানুষের স্বাভাবিক জীবন। কেড়ে নিয়েছে হাজার হাজার প্রাণ। স্তব্ধ করে দিয়েছে গোটা বিশ্বকে। ধস নামিয়েছে অর্থনীতি। বন্ধ হয়ে গিয়েছে সমস্ত গুরুত্বপূর্ণ ইভেন্ট। ব্যতিক্রমী হয় খেলার জগৎও। পিছিয়ে গিয়েছে ইপিএল থেকে চ্যাম্পিয়ন্স লিগ, আইপিএল থেকে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ। চলতি বছর বসছে না অলিম্পিকের আসরও। পরের বছর জুলাইয়ে টোকিওয় আয়োজিত হবে অলিম্পিক। এশিয়া কাপের আকাশেও অনিশ্চয়তার মেঘ। তবে এমন পরিস্থিতিতে আশার কথা শোনাল আইসিসি। সব ঠিকঠাক থাকলে নির্ধারিত দিনেই হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা। তার জন্য বহু আগে থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছে ক্রিকেট খেলীয় দেশগুলি। ভারতও নানা সিরিজে দলে বদল এনে ঝালিয়ে নিচ্ছে ক্রিকেটারদের। কে বিশ্বকাপে জায়গা করে নেবেন, কে বাদ পড়বেন, এমন আলোচনা দীর্ঘদিন ধরে চলছে। সবচেয়ে বড় প্রশ্ন মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে। তিনি অস্ট্রেলিয়ায় ভারতীয় জার্সি গায়ে চাপাবেন কি না, জানতে আগ্রহী ক্রিকেটপ্রেমীরা। মনে করা হয়েছিল, আইপিএলই হবে ধোনির অ্যাসিড টেস্টের মঞ্চ। সেখানে নিজেকে মেলে ধরতে পারলে হয়তো টিম ইন্ডিয়ায় কামব্যাক করতেন তিনি। কিন্তু আইপিএল পিছিয়ে যাওয়ায় সব জল্পনা-আলোচনাই গর্তে প্রবেশ করেছে। আইপিএল পিছলেও অবশ্য কুড়ি-বিশের বিশ্বকাপ নির্ধারিত দিনেই শুরু হতে পারে। এমনই আশার খবর দিল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা (ICC)।

[আরও পড়ুন: করোনার কোপ ফরাসি ফুটবলে, রিপোর্ট পজিটিভ আসায় আত্মঘাতী ক্লাবের চিকিৎসক!]

একটি বিজ্ঞপ্তি দিয়ে তারা জানান, গোটা বিশ্ব করোনায় বিধ্বস্ত। আসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০-র লোকাল অর্গানাইজিং কমিটি গোটা পরিস্থিতির দিকে নজর রাখছে। এবং লাগাতার নজর রাখবে। পুরুষদের এই টুর্নামেন্ট ১৮ অক্টোবর শুরু হওয়ার কথা। চলবে ১৫ নভেম্বর পর্যন্ত। অস্ট্রেলিয়ার সাতটি ভেন্যুতে হবে খেলা। নির্ধারিত দিনেই টুর্নামেন্ট শুরুর পরিকল্পনা রয়েছে। তবে পরিস্থিতি স্বাভাবিক না হলে অথবা আরও অবনতি ঘটলে চলতি বছর বিশ্বকাপ বাতিলের সম্ভাবনাও থেকে যাচ্ছে। সেক্ষেত্রে ২০২২-এ হতে পারে টুর্নামেন্ট। তবে করোনা আতঙ্কের মধ্যেও আইসিসির বিজ্ঞপ্তি মুখে হাসি ফুটিয়েছে ক্রিকেটপ্রেমীদের।

[আরও পড়ুন: ‘দয়া করে ঘরে থাকুন, যুদ্ধ শেষ হয়নি’, দেশবাসীর নির্বুদ্ধিতায় ক্ষুব্ধ গম্ভীর-হরভজন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement