Advertisement
Advertisement
ICC ODI World Cup 2023 Final

ICC ODI World Cup 2023 Final: শামি-বুমরাহ-সিরাজ থাকলেও ফাইনালের পিচ কেন স্লো? প্রশ্ন তুলে দিলেন ব্রেট লি

টিম ম্যানেজমেন্টকে দুষলেন ব্রেট লি।

ICC ODI World Cup 2023 Final: Brett Lee surprised slow wicket was prepared in Ahmedabad after India's loss। Sangbad Pratidin

হতাশ হয়ে মাঠ ছাড়ছেন ভারতের তিন পেসার।

Published by: Sabyasachi Bagchi
  • Posted:November 20, 2023 6:07 pm
  • Updated:November 20, 2023 7:24 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার (Australia) ষষ্ঠবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়াতে বেজায় খুশি ব্রেট লি (Brett Lee)। কিন্তু কেন মেগা ফাইনালে (ICC ODI World Cup 2023 Final) স্লো পিচে খেলল টিম ইন্ডিয়া (Team India)? সেটা নিয়েই এবার প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন অজি পেস বোলার। রোহিত শর্মার (Rohit Sharma) কাছে মহম্মদ শামি (Mohammed Shami), জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) এবং মহম্মদ সিরাজের (Mohammed Siraj) মতো জোরে বোলার ছিলেন। ফর্মের তুঙ্গে থাকা জোরে বোলার থাকার পরেও, কেন আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের স্লো পিচে খেলার ব্যাপারে সবুজ সংকেত দিল রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) টিম ম্যানেজমেন্ট? বুঝে উঠতে পারছেন না ব্রেট লি।

এক অস্ট্রেলীয় সংবাদমাধ্যমকে ব্রেট লি বলেছেন, “ভারতীয় দলের স্লো পিচে খেলার সিদ্ধান্ত দেখে আমি অবাক! রোহিতের কাছে শামি, বুমরাহ এবং সিরাজের মতো ফর্মে থাকা তিনজন পেস বোলার ছিল। এবং সবচেয়ে বড় কথা গত কয়েক ম্যাচে এই তিন পেসার বিপক্ষের ব্যাটারদের চাপে রাখছিল। তাহলে ফাইনালের মতো ডু অর ডাই ম্যাচে কেন পেস সহায়ক পিচে খেলার সাহস ভারতীয় দল দেখাতে পারল না! ভারতের টিম ম্যানেজমেন্টের এই ছক আমার মাথায় আসছে না।”

Advertisement

[আরও পড়ুন: প্রচুর টাকার মালিক হলেও ফাইনালে রোহিতদের হার! প্রশ্ন শুনেই চটলেন প্রাক্তন তারকা]

এর পাশাপাশি ব্রেট লি-র দাবি ফাইনালের পিচ আরও প্রাণবন্ত হলে অজিদের ম্যাচ জেতা খুব সহজ হত না। তিনি ফের যোগ করেন, “আমরা ষষ্ঠবার বিশ্বকাপ জিতেছি। এটা দারুণ খবর। কিন্তু পাশাপাশি এটাও সত্যি যে পুরো প্রতিযোগিতায় আমাদের ব্যাটাররা ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারেনি। এমনকি ফাইনালেও ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মিচেল মার্শের মতো ব্যাটাররা আউট হওয়ার সময় বলের লাইনেই যেতে পারেনি। এই পিচে পেস বোলাররা আরও সাহায্য পেলে অস্ট্রেলিয়ার পক্ষে ২৪০ রান চেজ করা মোটেও সহজ হত না।”

Advertisement

মেগা ফাইনালে প্রথমে ব্যাট করতে নেমে ২৪০ রানে অলআউট হয়ে যায় ভারত। কেএল রাহুল, বিরাট কোহলি ও রোহিত শর্মা ছাড়া আর কোনও ব্যাটার রানের মুখ দেখেননি। এর পর চেজ করতে নেমে অজিরা ৪৭ রানে ৩ উইকেট হারালেও, ট্রাভিস হেডের শতরান এবং মার্নাস লাবুশানের ব্যাটের উপর ভর করে ৬ উইকেটে জিতে ফের একবার বিশ্বজয়ী হয় অস্ট্রেলিয়া।

[আরও পড়ুন: রোহিতই ‘বিশ্বের সবচেয়ে হতভাগ্য মানুষ’! অদ্ভুত দাবি ট্রাভিস হেডের, কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ