০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চাইলেই মিলবে টিকার বুস্টার ডোজ, দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে দেশেও ফিরতে পারবেন বিরাটরা

Published by: Subhajit Mandal |    Posted: December 22, 2021 1:50 pm|    Updated: December 22, 2021 2:03 pm

IND vs SA: CSA offers booster shots to Indian players amid Omicron threats

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-দক্ষিণ আফ্রিকা (South Africa) টেস্ট সিরিজ চলাকালীন ওমিক্রন যাতে ক্রিকেটারদের মনসংযোগে ব্যাঘাত ঘটাতে না পারে, তা নিশ্চিত করতে একাধিক পদক্ষেপ করছে ক্রিকেট সাউথ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকা বোর্ড জানিয়ে দিয়েছে, সিরিজ চলাকালীন যদি সেদেশে ওমিক্রনের প্রকোপ বেড়ে যায় তাহলে মাঝপথেই দেশে ফিরে আসতে পারবেন কোহলিরা। আবার ভারতীয় ক্রিকেটাররা চাইলে দক্ষিণ আফ্রিকা বোর্ড (Cricket South Africa) তাঁদের জন্য টিকার বুস্টার ডোজের ব্যবস্থা করতেও রাজি।

আসলে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে যে বিষয়টি নিয়ে সবচেয়ে বেশি চিন্তিত ক্রিকেটাররা, সেটি হল ওমিক্রন। কারণ সিরিজ শুরুর আগেই করোনা প্রবলভাবে হানা দিয়েছে সেদেশের ক্রিকেট মহলে। এতটাই যে, দেশের ঘরোয়া ক্রিকেট বন্ধ করে দিতে বাধ্য হয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। এমনকী, ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজকে দর্শকশূন্য রাখারও সিদ্ধান্ত নিয়েছে প্রোটিয়া বোর্ড। আসলে, ওমিক্রনের (Omicron) উত্তরোত্তর বৃদ্ধিতে একটা সময় পর্যন্ত ঘোরতর সংশয়ে পড়ে গিয়েছিল ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। শেষ পর্যন্ত সফর সবুজ-সংকেত পেলেও তাতে কাটছাঁট করা হয়। ঠিক হয়, টেস্ট আর ওয়ানডে সিরিজ খেলে দেশে ফিরে আসবে ভারত (Indian Cricket Team)।

[আরও পড়ুন: ‘নিজেকে টিমের অংশ বলেই মনে হত না’, শাস্ত্রী জমানা নিয়ে বিস্ফোরক অশ্বিন]

আসলে, ঘরের মাঠের এই সিরিজ দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের জন্য আর্থিক দিক থেকে ভীষণ জরুরি। তাই তারা কোনওভাবেই চাইছে না এই সিরিজ বাতিল হোক। ভারতীয় ক্রিকেটাররা যাতে করোনা ভীতিকে দূরে সরিয়ে রেখে খেলায় মনসংযোগ করতে পারেন, তার সমস্ত ব্যবস্থা করতে চাইছে দক্ষিণ আফ্রিকা বোর্ড। সেকারণেই বেশ কিছু পদক্ষেপ ইতিমধ্যেই করা হয়েছে।

[আরও পড়ুন: India vs South Africa: দ্রাবিড়কে ছাপিয়ে যাওয়া সময়ের অপেক্ষা, দক্ষিণ আফ্রিকায় নয়া কীর্তি গড়তে চলেছেন বিরাট]

দক্ষিণ আফ্রিকা বোর্ড জানিয়েছে, তারা সরকারের সঙ্গে কথা বলে রেখেছে। কোনওভাবে যদি সিরিজে ওমিক্রন প্রভাব ফেলে, তাহলে সিরিজ ফেলে মাঝপথেই দেশে ফেরার অনুমতি পাবেন বিরাটরা। সে ব্যবস্থাও সেদেশের বোর্ড করবে। শুধু তাই নয়, ভারতীয় ক্রিকেটাররা কোনওভাবে এই মারণ ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলে তাঁদের চিকিৎসায় কোনও ত্রুটি হবে না। প্রশাসনের সঙ্গে এ বিষয়েও নাকি কথা হয়ে গিয়েছে তাঁদের। এমনিতেই করোনা পরিস্থিতিতে ক্রিকেটারদের থাকার জন্য বিশেষ ব্যবস্থা করে প্রোটিয়া বোর্ড। এর পাশাপাশি ক্রিকেটাররা যাতে রিসর্ট থেকে মাঠে যাওয়ার পথে কোনওভাবেই সাধারণ নাগরিকদের সংস্পর্শে আসতে না পারে, সেটাও নিশ্চিত করবে ক্রিকেট সাউথ আফ্রিকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে