BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপে বুমরাহর বদলে ভারতীয় দলে শামিই, অপেক্ষা শুধু ফিটনেস টেস্টের

Published by: Subhajit Mandal |    Posted: October 4, 2022 2:10 pm|    Updated: October 11, 2022 2:40 pm

India T20 WC Squad: Mohammad Shami set for fitness test this week at NCA | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জশপ্রীত বুমরাহকে যে বিশ্বকাপে পাওয়া যাবে না, সোমবারই সেটা সরকারিভাবে জানিয়ে দিয়েছে বিসিসিআই (BCCI)। এবার জল্পনা, তাঁর পরিবর্ত কে হবেন সেটা নিয়ে। বোর্ড সূত্রে যা খবর, তাতে বুমরাহর বদলে বিশ্বকাপের দরজা খুলে যেতে চলেছে মহম্মদ শামির (Mohammad Shami) জন্য। বিশ্বকাপে বুমরাহর (Jasprit Bumrah) বদলে অভিজ্ঞ শামিকেই অস্ট্রেলিয়া নিয়ে যেতে চায় টিম ম্যানেজমেন্ট। তবে সেজন্য তাঁকে ফিটনেসের প্রমাণ দিতে হবে বাংলা দলের পেসারকে।

দীর্ঘদিন তিনি জাতীয় দলের হয়ে টি-২০ খেলেননি। তবু টি-২০ বিশ্বকাপের আগে সবচেয়ে বেশি আলোচিত নাম মহম্মদ শামি। বিশ্বকাপের প্রথম পনেরো থেকে তাঁর বাদ পড়া, বিশ্বকাপে স্ট্যান্ডবাই হিসাবে রাখা, তারপর তাঁর দলে ঢোকা নিয়ে গুঞ্জন এবং সবশেষে কোভিড (COVID-19)। যার জেরে তিনি অস্ট্রেলিয়া সিরিজ খেলতে পারেননি। তবে অস্ট্রেলিয়া সিরিজে না খেললেও অভিজ্ঞতার নিরিখে বুমরাহর বদলে শামিকেই প্রথম পছন্দ হিসাবে বেছে নিতে চলেছে টিম ম্যানেজমেন্ট। সমস্যা একটাই দীর্ঘদিন ক্রিকেটের বাইরে শামি। তার উপরে আবার তিনি সদ্য কোভিডমুক্ত হয়েছেন। তাই শামির ফিটনেস নিয়ে কিছুটা সন্দিহান বোর্ড কর্তারা।

[আরও পড়ুন: ‘ক্রিকেট আমি আর খেলব না’, জানিয়ে দিলেন ডিভিলিয়ার্স]

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, শামিকে চলতি সপ্তাহেই এনসিএ-তে (NCA) ডাকা হয়েছে। সেখানে ফিটনেসের প্রমাণ দিতে হবে তাঁকে। ফিট প্রমাণিত হলেই বাংলা দলের পেসারকে বুমরাহর বিকল্প হিসাবে দলে নিয়ে দেওয়া হবে। বোর্ড সূত্রের খবর, বুমরাহর ফিটনেস নিয়ে সংশয় না থাকলে ৬ তারিখ দলের সঙ্গেই অস্ট্রেলিয়া যেতেন শামি। এখন এনসিএ থেকে ফিট সার্টিফিকেট পেলে তিনি আলাদা করে অস্ট্রেলিয়া উড়ে যাবেন বলে খবর। এদিকে শামি প্রথম দলে ঢুকে পড়ায় তাঁর বদলে স্ট্যান্ডবাই পেসারদের তালিকা ঢুকে যাচ্ছেন মহম্মদ সিরাজ।

[আরও পড়ুন: বোলিং নিয়ে দুশ্চিন্তায় ভারত, ইন্দোরে নিয়মরক্ষার ম্যাচে বিশ্রামে বিরাটের সঙ্গে রাহুলও]

এদিকে বুমরাহর ছিটকে যাওয়ার খবর সরকারিভাবে ঘোষিত হওয়ার পরই টুইট করে দুঃখপ্রকাশ করেছেন তিনি। বুমরাহ জানিয়েছেন, বিশ্বকাপে (T-20 World Cup) খেলতে না পারাটা তাঁর পক্ষে দুঃখজনক। যে সব সমর্থক এতদিন তাঁর পাশে ছিলেন, তাঁদের ধন্যবাদও দিয়েছেন বুমরাহ। আর পাঁচজন ভারতীয় সমর্থকের মতো তিনিও রোহিতদের (Rohit Sharma) হয়ে গলা ফাটাবেন। জানিয়েছেন জাতীয় দলের পেসার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে