২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইংল্যান্ডে ব্যস্ত দ্রাবিড়, লক্ষ্মণের কোচিংয়েই আয়ারল্যান্ড সিরিজের প্রস্তুতি ভারতের

Published by: Subhajit Mandal |    Posted: June 25, 2022 7:48 pm|    Updated: June 25, 2022 8:07 pm

India tour of Ireland: Captain Hardik Pandya, coach VVS Laxman address team huddle | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়মিত সময়ের হেড কোচ রাহুল দ্রাবিড় ব্যস্ত ইংল্যান্ড সফরে। সেখানে লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলছে ভারতীয় দল (Indian Cricket Team)। রোহিত শর্মা, বিরাট কোহলি, যশপ্রীত বুমরাহরা ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে নামার আগে প্রস্তুতি সারছেন দ্রাবিড়ের অধীনেই। আবার একই সঙ্গে আয়ারল্যান্ডে সফরে রয়েছে আরেক ভারতীয় দল। যে দলের হেডকোচ ভিভিএস লক্ষণ (VVS Laxman) এবং অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া

আইরিশদের বিরুদ্ধে দু’টি টি-২০ খেলবে ভারত। একঝাঁক তরুণ ক্রিকেটার সুযোগ পেয়েছেন আয়ারল্যান্ড সফরের সেই দলে। যে দলের কোচিংয়ের দায়িত্বে আছেন ভিভিএস লক্ষণ। টিম ইন্ডিয়ার (Team India) ভেরি ভেরি স্পেশ্যাল এই ব্যাটার এই মুহূর্তে রয়েছেন এনসিএ (NCA) প্রধানের দায়িত্বে। কিন্তু দ্রাবিড়ের অনুপস্থিতিতে হার্দিকের নেতৃত্বাধীন দলের পার্ট টাইম কোচ হিসাবে দায়িত্ব সামলাতে হচ্ছে তাঁকেই।

[আরও পড়ুন: ম্যাচের মাঝে হঠাৎই চলল শেন ওয়ার্নের বিজ্ঞাপন! ‘অত্যন্ত অপমানজনক’, তোপ নেটিজেনদের]

ভারতের প্রথম ম্যাচ রবিবারই। তার আগে শনিবার থেকেই অনুশীলন শুরু করেছে হার্দিকের দল। অধিনায়ক হিসাবে আইপিএল (IPL 2022) জেতার পরে এ বার জাতীয় দলেও নেতৃত্ব দিচ্ছেন হার্দিক। শনিবার বিসিসিআই (BCCI) ভারতীয় দলের প্রস্তুতির কয়েকটি ছবি প্রকাশ করেছে। যাতে দেখা যাচ্ছে গোল হয়ে দাঁড়িয়ে ভারতীয় দলের তরুণ তারকারা। তাঁদেরই পরামর্শ দিচ্ছেন লক্ষ্মণ। জাতীয় দলের নিয়মিত কোচ হওয়ার আগে রাহুল দ্রাবিড়কেও এই একইভাবে শ্রীলঙ্কা সফরের দায়িত্ব সামলাতে হয়েছিল। তখন তিনিও এনসিএ প্রধান ছিলেন। আসলে বোর্ড হয়তো এই ধরনের সফরগুলিতে ক্রিকেটারদের পাশাপাশি কোচদেরও গ্রুম করছে।

[আরও পড়ুন: প্রস্তুতি ম্যাচে অবশেষে রানে ফিরে টিমকে স্বস্তি দিলেন ঋষভ, দুর্ধর্ষ ফর্মে শামি-জাদেজা]

সে অর্থে কোনও বড় তারকাই লক্ষ্মণ-হার্দিকদের (Hardik Pandya) এই দলে নেই। সদ্য আফ্রিকা সিরিজে যিনি ভারতের অধিনায়কত্ব করছেন সেই ঋষভ পন্থও এই সিরিজে নেই। তাই শেষমেশ হার্দিকের দিকেই তাকাতে হয়েছে নির্বাচকদের। আর আয়ারল্যান্ড সফরে তাঁর ডেপুটি হবেন দলের সিনিয়র পেসার ভুবনেশ্বর কুমার।

আয়ারল্যান্ড সফরের ভারতীয় দল:
হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার, ঈশান কিষান, ঋতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে