Advertisement
Advertisement
Cricket

অশ্বিন–বুমরাহর দাপটে ১৯৫ রানেই শেষ অজিদের প্রথম ইনিংস, শুরুতে উইকেট খোয়াল ভারতও

বুমরাহ চারটি এবং অশ্বিন তিনটি উইকেট পেলেন।

India vs Australia 2nd test: India dominates first day of boxing day test | Sangbad Pratidin
Published by: Abhisek Rakshit
  • Posted:December 26, 2020 1:30 pm
  • Updated:December 26, 2020 1:40 pm

অস্ট্রেলিয়া (‌প্রথম ইনিংস):‌ ৭২.‌৩ ওভারে ১৯৫/‌১০ (‌লাবুশানে ৪৮, বুমরাহ ৪/‌৫৬)‌
ভারত (‌প্রথম ইনিংস):‌ ১১ ওভারে ৩৬/‌১ (‌গিল ২৮*‌, পূজারা ৭*‌, স্টার্ক ১/‌১৪‌)‌
ভারত ১৫৯ রানে পিছিয়ে।
প্রথম দিনের খেলা শেষ।‌‌

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাডিলেডের দ্বিতীয় ইনিংসের ব্যর্থতা ভুলে মেলবোর্ন টেস্টে শুরুটা দুর্দান্ত করল ভারত। বক্সিং ডে টেস্টের প্রথম ইনিংসে অজিদের মাত্র ১৯৫ রানে অল-আউট করার পর দিনের শেষে ভারতের স্কোর ১ উইকেটে ৩৬ রান। ২৮ রানে অপরাজিত গিল। পুজারার সংগ্রহ ৭। ‌আর এর পুরো কৃতিত্বই কিন্তু যাবে অশ্বিন-বুমরাহর। কারণ মহম্মদ শামির অনুপস্থিতিতে পেস বোলিংয়ে যেমন নেতৃত্ব দিলেন বুমরাহ, তেমনি অ্যাডিলেড টেস্টের মতো দুরন্ত বোলিং করলেন অশ্বিনও।

Advertisement

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক। কিন্তু জো বার্নসকে শূন্য রানে ফিরিয়ে শুরুতেই অস্ট্রেলিয়াকে ধাক্কা দেন বুমরাহ। এরপর দ্রুত ওয়েড (‌৩০)‌ এবং স্টিভ স্মিথকে ফেরান অশ্বিন। স্মিথ এদিন শূন্য রান করেই প্যাভিলিয়নে ফিরলেন। এরপর অবশ্য ট্রাভিস হেড এবং মার্নস লাবুশানে অজি ইনিংসের হাল ধরেন। দু’‌জনে মিলে জুটিতে ৮৬ রান যোগ করেন। সবাই যখন ধরে নিয়েছে স্কোরবোর্ডে বড় রান তুলতে চলেছে অজিরা, তখনই ওই জুটি ভাঙেন বুমরাহ। ৩৮ রানে হেডকে আউট করেন তিনি। এরপর মহম্মদ সিরাজ আউট করেন লাবুশানেকে। অর্ধশতরানের দোরগোড়ার আউট হয়ে যান এই অজি ব্যাটসম্যান। প্রসঙ্গত তিনিই সিরাজের প্রথম টেস্ট উইকেট। লাবুশানে আউট হতেই পরপর উইকেট পড়তে থাকে অস্ট্রেলিয়ার। শেষপর্যন্ত ১৯৫ রানে অল আউট হয়ে যান অজিরা। বুমরাহ চারটি এবং অশ্বিন তিনটি উইকেট পান। অন্যদিকে, সিরাজ দু’‌টি এবং জাদেজা একটি করে উইকেট পান।

Advertisement

[আরও পড়ুন:‌ ফের ভুল ফুটবলার খেলানোর জের, নতুন করে সেমিফাইনাল খেলবেন লাল–হলুদের মেয়েরা]

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই মায়াঙ্কের উইকেট হারায় ভারত। কিন্তু পূজারা এবং নিজের প্রথম টেস্ট খেলতে নামা গিল ইনিংসের হাল ধরেন। পৃথ্বীর জায়গায় সুযোগ পাওয়া গিল শুরুটা কিন্তু দুর্দান্তই করলেন। ৩৮ বলে অপরাজিত ২৮ রানের ইনিংসে মারেন পাঁচটি চার।

তবে বক্সিং ডে টেস্টের প্রথম দিনে বিতর্কও কিন্তু ছিল। ম্যাচে অজি অধিনায়ক টিম পেইনের বিরুদ্ধে রান আউটের আবেদন উঠেছিল। রিপ্লেতে দেখা যায়, পন্থ যখন বেল উড়িয়েছেন, তখন পেইনের ব্যাট লাইনে ছিল। তা সত্ত্বেও থার্ড আম্পায়ার আউট দেননি। যা নিয়ে মুখ খোলেন খোদ অজি কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নও। তিনি টুইট করে স্পষ্ট জানান, ওটা আউট ছিল। শেষপর্যন্ত অবশ্য ১৩ রানে অশ্বিনের বলে আউট হয়ে যান পেইন।

 

[আরও পড়ুন:‌ ম্যাচ ফি বাবদ রোজগারে ২০২০-তে কোহলিকে টপকে শীর্ষে বুমরাহ! প্রথম পাঁচে নেই রোহিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ