BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

চোটের জন্য অস্ট্রেলিয়া সিরিজের মাঝপথেই দেশে ফিরলেন উমেশ, পরিবর্ত খুঁজছে ভারত

Published by: Abhisek Rakshit |    Posted: December 31, 2020 2:05 pm|    Updated: December 31, 2020 2:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ইশান্ত শর্মা (Ishant Sharma) সফরের আগেই ছিটকে গিয়েছিলেন। প্রথম টেস্টে মহম্মদ শামির পর দ্বিতীয় টেস্টে চোট পান উমেশ যাদবও (Umesh Yadav)। টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, উমেশের চোটের স্ক্যান রিপোর্ট অনুযায়ী, তিনি আগামী দু’‌টি টেস্টে খেলতে পারবেন না। তাই বুধবার রাতেই দেশে ফেরার বিমান ধরেছেন ভারতীয় পেসার। আপাতত দেশে ফিরে চোট সারাবেন উমেশ। কারণ আগামী বছরের শুরুতেই ভারত সফরে আসবে ইংল্যান্ড।

টিম ইন্ডিয়ার (Team India) সঙ্গে যুক্ত এক আধিকারিককে উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, আপাতত দেশে ফিরছেন উমেশ। এরপর এনসিএ–তে রিহ্যাব সারবেন। ওই আধিকারিক জানান, ‘‌‘‌উমেশের স্ক্যান রিপোর্ট আসার পরই দেখা যায়, চোটের যা পরিস্থিতি তাতে তৃতীয় এবং চতুর্থ টেস্টে ও খেলতে পারবে না। অযথা তাই ওকে আটকে রাখা হয়নি। বুধবার রাতেই দেশে ফেরার বিমান ধরেছে উমেশ। আপাতত NCA–তে রিহ্যাব চলবে কারণ সামনেই ইংল্যান্ড (England) সফর।’‌’

[আরও পড়ুন:‌ দলের সঙ্গে যোগ দিলেন রোহিত, আসন্ন সিডনি টেস্টে একাধিক পরিবর্তনের পথে টিম ইন্ডিয়া!]

এদিকে, সিডনিতে (Sydney) অনুষ্ঠিত তৃতীয় টেস্টে উমেশের জায়গায় কাকে খেলানো হবে?‌ নভদীপ, নটরাজন নাকি শার্দুল ঠাকুর। পরিস্থিতি যা তাতে পাল্লা কিছুটা হলেও ভারী নটরাজনের। কারণ নটরাজন বাঁ-হাতে বোলিং করায় দলের পেস অ্যাটাকে বৈচিত্র আসবে। আবার অস্ট্রেলিয়ার (Australia) স্পিনার নাথান লিওঁর হয়ে স্টার্ক যে কাজটি করেন, সেটাই অশ্বিনদের জন্য করতে পারবেন নটরাজন। অর্থাৎ বাঁ-হাতি বোলার হওয়ায় রানআপে পিচে যে “রাফ প্যাচ” তৈরি হবে, তার সুবিধা পাবেন ভারতীয় স্পিনাররা। ‌ওই আধিকারিকও বলেন, ওয়ানডে এবং টি-২০ টুর্নামেন্টে দুরন্ত বোলিং করেছে নটরাজন। সেজন্য এই টেস্টে তিনিও সুযোগ পেতে পারেন।

[আরও পড়ুন:‌ ফের করোনার থাবা খেলার মাঠে! এবার পিছিয়ে গেল ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ]

তবে চর্চায় রয়েছে শার্দুলের নামও। BCCI-এর এক আধিকারিকের কথায়, নটরাজন তামিলনাড়ুর হয়ে একটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। অন্যদিকে, শার্দুল মুম্বইয়ের হয়ে নিয়মিত রঞ্জি খেলেন। এছাড়া এর আগে টেস্টে অভিষেকও হয়েছে তাঁর। যদিও ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওই ম্যাচে দশ বল করেই চোট পেয়েছিলেন শার্দুল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement