১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কিউয়িদের বিরুদ্ধে জিতলেও দলের পারফরম্যান্সে অখুশি অধিনায়ক রোহিত, জানালেন কারণ

Published by: Subhajit Mandal |    Posted: November 18, 2021 9:46 am|    Updated: November 19, 2021 10:53 am

India vs New Zealand: Rohit Sharma not happy Even after win | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির (Virat Kohli) আর তাঁর অধিনায়কত্বের ধরন যে আলাদা হতে চলেছে, সেটা প্রথম ম্যাচেই বুঝিয়ে দিলেন টিম ইন্ডিয়ার নতুন টি-২০ অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। বিরাট কোহলি যেখানে দল হারলেও সেভাবে প্রতিক্রিয়া দেখাতেন না, সেখানে রোহিত জয়ের পরও ঘুরিয়ে দলের পারফরম্যান্সের সমালোচনা করে গেলেন। বুঝিয়ে দিলেন, দলের পারফরম্যান্সে তিনি খুশি নন। সাফ বলে দিলেন, “যেভাবে জিততে চেয়েছিলাম, সেভাবে জয় আসেনি।”

আসলে, জয়পুরে প্রথম টি-২০ ম্যাচে কিউয়িদের দেওয়া ১৬৫ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুটা দুর্দান্ত করে ভারত (Indian Cricket Team)। একটা সময় মনে হচ্ছিল অনায়াসেই ম্যাচ জিতে নেবে ভারত। কিন্তু সেখান থেকে শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থরা ম্যাচটিকে কঠিন করে বসেন। শেষপর্যন্ত মাত্র ২ বল বাকি থাকতে টার্গেটে পৌঁছায় ভারত। এই সহজ ম্যাচ কঠিন করার বিষয়টি একেবারেই পছন্দ হয়নি টিম ইন্ডিয়ার (Team India) নতুন অধিনায়কের। তিনি বলে দিয়েছেন,”যতটা সহজে জিতব ভেবেছিলাম ততটা সহজে জয়টা আসেনি। এই ম্যাচ আমাদের দারুণ শিক্ষা দিয়ে গেল। ছেলেদের বুঝতে হবে যে ম্যাচ পরিস্থিতি অনুযায়ী কখন, কীভাবে খেলতে হয়। শুধু আক্রমণাত্মক ব্যাটিং করলে হবে না।”

[আরও পড়ুন: শাপমুক্তি! নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় দিয়েই শুরু হল ভারতীয় ক্রিকেটে দ্রাবিড়-রোহিত যুগ]

যদিও, ভারতের নতুন টি-২০ অধিনায়ক বলছেন,”ম্যাচটা যে জয় দিয়ে শেষ হয়েছে, তাতে আমি খুশি। একটা ভাল ম্যাচ খেলেছি আমরা। অনেকে এই সিরিজে খেলছে না। কিন্তু যারা খেলছে তাঁদের কাছে এটা নিজেদের তুলে ধরার ভাল সুযোগ।” নিজের দলের বোলিং পারফরম্যান্সেরও প্রশংসা করেছেন রোহিত। ভারতের অধিনায়ক বলেছেন,”একটা সময় মনে হচ্ছিল নিউজিল্যান্ড ১৮০ রান তুলে দেবে। কিন্তু দুর্দান্ত বোলিং পারফরম্যান্সে আমরা সেটা করতে দিইনি।”

[আরও পড়ুন: সৌরভ-জয় শাহদের তৎপরতা, বেঁচে গেল বিসিসিআইয়ের ১৫০০ কোটি টাকা]

দল জিতলেও রোহিত নিজের আউট হওয়ার ধরন নিয়েও বেশ অখুশি। আসলে ভারতীয় দলের অধিনায়ককে তাঁর দেওয়া টোটকাতেই আউট করেছেন ট্রেন্ট বোল্ট (Trent Bolt)। রোহিত বলছিলেন, “ট্রেন্ট বোল্ট আমার দুর্বলতার কথা জানে। আমিও ওর শক্তির কথা জানি। আমার অধীনে ও খেলার সময় ওকে বার বার বলি ফাঁকি দিয়ে উইকেট পেতে। আজ সেটাই ও করল আমার বিরুদ্ধে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে