BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কপিলদেবের বিরল রেকর্ড ভাঙলেন জাদেজা, মোহালি টেস্টের দ্বিতীয় দিনের শেষে চাপে শ্রীলঙ্কা

Published by: Subhajit Mandal |    Posted: March 5, 2022 5:06 pm|    Updated: March 5, 2022 5:14 pm

India vs Sri Lanka: Jadeja breaks the record as India in commanding position | Sangbad Pratidin

ভারত- ৫৭৪/৮ ডিক্লেয়ার (জাদেজা ১৭৫, পন্থ ৯৬)
শ্রীলঙ্কা ১০৮-৪ (করুণারত্নে ২৮, অশ্বিন ২-২১)
দ্বিতীয় দিনের শেষে ৪৬৬ রানে এগিয়ে ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম দিন যে কাজটি শুরু করেছিলেন ঋষভ পন্থ (Rishabh Pant), মোহালি টেস্টের দ্বিতীয় দিন সেটিকে আরও একধাপ এগিয়ে নিয়ে গেলেন রবীন্দ্র জাদেজা (Ravinder Jadeja)। এদিন নিজের কেরিয়ারের সর্বোচ্চ স্কোরটি করে ফেললেন টিম ইন্ডিয়ার (Team India) রকস্টার। ভাঙলেন কিংবদন্তি কপিলদেবের ৩৫ বছরের পুরনো রেকর্ড। জাদেজার এই বিরাট কীর্তিতে প্রথম ইনিংসে পাহাড়প্রমাণ স্কোর খাড়া করল ভারত। যার জবাব দিতে গিয়ে শ্রীলঙ্কার আবার নাস্তানাবুদ অবস্থা।

৬ উইকেটের বিনিময়ে ৩৫৭। প্রথম দিনের শেষে এই ছিল ভারতের স্কোর। সেখান থেকে এদিন শুরুটা দুর্দান্ত করেন জাদেজা এবং অশ্বিন। মোহালিতে টেস্টের দ্বিতীয় দিন কেরিয়ারের দ্বিতীয় শতরান করে জাদেজা। ভাল সঙ্গ দিয়েও শর্ট বলে ক্যাচ তুলে আউট হলেন অশ্বিন। ৬১ রানে ফেরেন তিনি। অশ্বিন আউট হলেও জাদেজা শ্রীলঙ্কার বোলারদের প্রতি কোনওরকম দয়াদাক্ষিণ্য দেখাননি। দ্রুত দেড়শো রানের গণ্ডিও পেরিয়ে যান তিনি। জাদেজা যখন ১৭৫ রানে ব্যাট করছিলেন তখনই ইনিংস ঘোষণা করে দেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। সেসময় ভারতের স্কোর ছিল ৫৭৪/৮। যা নিয়ে রোহিতের সমালোচনাও হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সমর্থকদের দাবি, ইনিংস ঘোষণা না করলে নিশ্চিত দ্বিশতরান করতে পারতেন জাদেজা।

[আরও পড়ুন: তৈরি হচ্ছিল শেন ওয়ার্নের বায়োপিক! কোন অভিনেতাকে বাছা হয়েছিল তাঁর চরিত্রে?]

ভারতের ৫৭৪ রানের বিশাল রানের মোকাবিলা করতে গিয়ে শুরু থেকেই বিরাট চাপে শ্রীলঙ্কা। দিনের শেষে তাঁদের স্কোর ১০৮ রানে চার উইকেট। ভারতের হয়ে দু’টি উইকেট পেয়েছেন অশ্বিন। একটি করে উইকেট পেয়েছেন জাদেজা এবিং বুমরাহ। দিনের শেষে ভারত এগিয়ে ৪৬৬ রানে। শ্রীলঙ্কার টপ অর্ডারের চার ব্যাটারই ভাল শুরুর পর ফিরে গিয়েছেন প্যাভিলিয়নে। যেভাবে পিচে বল টার্ন করছে, তাতে ম্যাচের তৃতীয় দিনে শ্রীলঙ্কার বিপদ বাড়বে বই কমবে না। 

[আরও পড়ুন: ২০ মিনিট ধরে ওয়ার্নকে বাঁচানোর লড়াই চালান বন্ধুরা, শেষরক্ষা হল না]

প্রসঙ্গত, এদিন অজি কিংবদন্তি ওয়ার্নকে (Shane Warne) শ্রদ্ধা জানিয়ে শুরু বল গড়ায় মাঠে। শ্রদ্ধাজ্ঞাপন করা হয় প্রয়াত অজি তারকা রডনি মার্শকেও। ওয়ার্নকে সম্মান জানাতে ক্রিকেটাররা আজ কালো আর্ম ব্যান্ড পরে খেলতে নামেন। সেই সঙ্গে এক মিনিটের নীরবতাও পালন করা হয়। তাৎপর্যপূর্ণভাবে বিরাট কোহলি এদিন যখন ফিল্ডিংয়ে নামলেন সেদিন টিম ইন্ডিয়ার তারকারা তাঁকে ‘গার্ড অফ অনার’ দেন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে