২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ও ওয়ানডে’র দল ঘোষণা ভারতের, ফিরলেন সিনিয়ররা

Published by: Subhajit Mandal |    Posted: July 1, 2022 9:52 am|    Updated: July 1, 2022 9:52 am

Indian cricket team for England limited over series announced | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: করোনা আক্রান্ত হয়ে রোহিত শর্মা (Rohit Sharma) টেস্ট থেকে ছিটকে গেলেও টি-টোয়েন্টি আর ওয়ানডে সিরিজে তাঁকে রেখেই টিম ঘোষণা করল ভারতীয় নির্বচক কমিটি। বার্মিংহ্যাম টেস্টের পরই টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। প্রথম ম্যাচ ৭ জুলাই। তিনটে ম্যাচের জন্য আলাদা আলদা দল ঘোষণা হয়েছে।

প্রথম টি-টোয়েন্টির টিমে যেমন বিরাট কোহলি (Virat Kohli) নেই, জশপ্রীত বুমরাহ নেই। দু’জনকে রাখা হয়েছে শেষ দুটো টি-টোয়েন্টিতে। রাহুল ত্রিপাঠী আবার প্রথম টি-টোয়েন্টিতে রয়েছেন। পরের দুটো ম্যাচে তিনি নেই। একইভাবে শেষ দুটো ম্যাচে টিমে রাখা হয়নি ঋতুরাজ গায়কোয়াড়কে। আয়ারল্যন্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করা দীপক হুডাকে তিনটে ম্যাচেই রাখা হয়েছে। দীনেশ কার্তিক তিনটে ম্যাচেই রয়েছেন। যার অর্থ অনেকেই মনে করছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup) ভারতীয় টিম ম্যানেজমেন্টের ভাবনায় কার্তিক (Dinesh Karthik) ভালরকম রয়েছে।

[আরও পড়ুন: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ শিণ্ডের, কোন অঙ্কে মসনদে ‘বিদ্রোহী’ শিব সেনা নেতা]

উমরান মালিককেও (Umran Malik) তিন ম্যাচে রাখা হয়েছে। অবশ্য শুধু টি-টোয়েন্টি নয়, তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্যও ভারতীয় দল ঘোষণা করে দেওয়া হয়েছে। শিখর ধাওয়ানকে নিয়ে আসা হয়েছে ওয়ানডে দলে। শিখরকে এখন আর টি-টোয়েন্টিতে ভাবা না হলেও ওয়ানডে টিমে তিনি নিয়মিত রয়েছেন। যেহেতু লোকেশ রাহুল চোটের জন্য নেই, তাই ধরে নেওয়াই যায় রোহিতের সঙ্গে শিখরকেই ওপেন করতে দেখা যাবে। মহম্মদ শামিও  ফিরেছেন ওয়ানডে’তে। এছাড়াও ওয়ানডে দলে নেওয়া হয়েছে তরুণ পেসার অর্শদীপ সিংকে।

[আরও পড়ুন: দেশকে শান্তির বার্তা দিন, না হলে আসবে না বিদেশি বিনিয়োগ, প্রধানমন্ত্রীর কাছে আরজি কংগ্রেসের]

প্রথম টি-টোয়েন্টির টিম: রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষান, ঋতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আভেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।

দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টির টিম: রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, জশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আভেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।

ওয়ানডে’র টিম: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, ঈশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জশপ্রীত বুমরাহ, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, অর্শদীপ সিং।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে