২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে নেই করোনা আক্রান্ত রোহিত, নেতৃত্ব দেবেন বুমরাহ

Published by: Anwesha Adhikary |    Posted: June 30, 2022 6:56 pm|    Updated: June 30, 2022 7:08 pm

Rohit Sharma misses out fifth test, Bumrah will lead the team | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা সত্যি হল। ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্ট থেকে ছিটকে গেলেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। বৃহস্পতিবার বিসিসিআইয়ের তরফ থেকে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হল, কোভিড আক্রান্ত হওয়ার কারণে পঞ্চম টেস্ট থেকে ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। সেই সঙ্গে বোর্ডের বিবৃতিতে বলা হয়, রোহিতের অনুপস্থিতিতে পঞ্চম টেস্টে ভারতের অধিনায়ক হচ্ছেন জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)।শুক্রবার থেকে এজবাস্টনে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচ। সেই টেস্টে ভারতের হয়ে টস করতে নামবেন তারকা পেসারই।

বৃহস্পতিবার সকালেও রোহিতের (Rohit Sharma) কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। তখনই এক প্রকার নিশ্চিত হয়ে গিয়েছিলে, খেলতে পারবেন না ভারতীয় অধিনায়ক। কিন্তু সাংবাদিক বৈঠকে এসে জল্পনা বাড়িয়ে দেন দলের হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তিনি বলেন, শেষ পর্যন্ত চেষ্টা করা হবে যেন রোহিতকে খেলানো যায়। সূত্র মারফত জানা যায়, বৃহস্পতিবার রাত এবং শুক্রবার সকালে কোভিড পরীক্ষা করা হবে রোহিতের। ইংল্যান্ডের নিয়ম অনুযায়ী, পরপর দু’টি কোভিড টেস্টের রিপোর্ট নেগেটিভ আসলেই আইসোলেশন থেকে বেরিয়ে আসা যাবে। সেই মতোই দু’বার কোভিড পরীক্ষার করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যায় সূত্রের মাধ্যমে। তবে সেই জল্পনায় জল ঢেলে এবার বোর্ড জানিয়ে দিল, রোহিতের পঞ্চম টেস্টে খেলার আর কোনও সম্ভাবনাই নেই। 

[আরও পড়ুন: অন্তত দু’মাস মাঠের বাইরে কে এল রাহুল, বিশ্বকাপের আগে ফিরতে পারবেন তো?]

এদিন সহ অধিনায়ক হিসাবে ঋষভ পন্থের নাম ঘোষণা করেছে বিসিসিআই। উল্লেখ্য, প্রাক্তন টেস্ট অধিনায়ক বিরাট দলে রয়েছেন। এই পরিস্থিতিতে ‘স্টপ গ্যাপ’ হিসেবে কোহলিকে ফের টস করতে দেখা যেতে পারে এমন জল্পনাও ছড়াচ্ছিল। কিন্তু তা হয়নি। ক্রমশই পরিষ্কার হয়ে যায়, হারানো ফর্ম পুনরুদ্ধারে মত্ত কোহলি এই পরিস্থিতিতে আর অধিনায়কত্বের ব্যাটন নিতে রাজি হবেন না। অবশেষে সমস্ত জল্পনার শেষে রোহিতের পরিবর্ত হিসেবে বুমরাহকেই বেছে নিল বিসিসিআই। 

অন্যদিকে টেস্ট শুরু হওয়ার একদিন আগেই নিজেদের প্রথম একাদশ ঘোষণা করে দিয়েছে ইংল্যান্ড (India vs England)। সেই দলে খুব বেশি চমক নেই। প্রত্যাশা মতোই বিশ্রাম নিয়ে দলে ফিরে এসেছেন জিমি অ্যান্ডারসন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে কোভিড আক্রান্ত বেন ফোকসের পরিবর্ত হিসাবে উইকেটকিপিং করেছিলেন স্যাম বিলিংস। ভারতের বিরুদ্ধেও তিনিই উইকেটের পিছনে থাকবেন।

রোহিতের অনুপস্থিতিতে সম্ভবত ওপেন করবেন চেতেশ্বর পূজারা ও শুভমন গিল। তিনে নামতে পারেন বিরাট কোহলি। তবে বোলিং কম্বিনেশন কী হতে পারে, তা নিয়ে এখনও নিশ্চিত নয় ভারতীয় শিবির। প্রসঙ্গত, সিরিজে ২-১ ফলে এগিয়ে রয়েছে ভারত।

[আরও পড়ুন: অতিরিক্ত প্রত্যাশাই সমস্যা বাড়াচ্ছে! বিরাট কোহলির রানের খরা নিয়ে মুখ খুললেন দ্রাবিড়

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে