৭ শ্রাবণ  ১৪২৬  মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

গৌতম ভট্টাচার্য, ম্যাঞ্চেস্টার: ভারতীয় সমর্থকরা ভাবতেও পারেননি কপালে এমন দুর্গতি ছিল! শুনতে অবাক লাগতে পারে। দল মঙ্গলবার সেমিফাইনাল খেলবে, তাহলে আবার দুর্গতি কীসের? আসলে সেটাই সমস্যা। ভারত লিগ টেবলে দ্বিতীয় হবে ও বৃহস্পতিবার সেমিফাইনাল খেলবে, এটা ধরে নিয়ে সবাই বার্মিংহ্যামের টিকিট কেটে রেখেছিলেন। সেই টিকিট এখন জলে!

[আরও পড়ুন: বিশ্বকাপের সেমিফাইনালে কেমন খেলে ভারত? কী বলছে ইতিহাস?]

তাহলে উপায়? সবাই সেই টিকিট বাতিল করে মঙ্গলবারের ম্যাচে টিকিটের খোঁজ করছেন। এতেও শেষ নয়, কপালের দুর্গতির। এত কম সময়ের মধ্যে দ্বিতীয় সেমিফাইনালের টিকিট বাতিল করে কালকের ম্যাচের টিকিট জোগাড় করা তো আছেই, তার সঙ্গে হোটেল বুকিংয়েরও সমস্যা। ওখানকার বুকিং ক্যানসেল করে আবার এখানে নতুন করে বুকিং নাও। জায়গা পাওয়ারও ব্যাপার আছে। সব মিলিয়ে ঘোর সংকটে ভারতীয় সমর্থকরা।
দাঁড়ান, আরও একটা সমস্যার কথা বলে নিই। সোমবার যেমন ম্যাঞ্চেস্টারের আবহাওয়া শুকনো-খটখটে, মঙ্গলবার কিন্তু তা হবে না। হাওয়া অফিস বলছে, বৃষ্টির ৫০ ভাগ সম্ভাবনা আছে। তাহলে কি সেমিফাইনাল মাটি হবে নাকি? ততটা ভয় পাওয়ার কিছু নেই। মঙ্গলবার খেলা না হলে বুধবার হবে। সেমিফাইনাল আর ফাইনালে রিজার্ভ ডে আছে। আর একেবারে খেলা না হলে ভারত সোজা ফাইনালে চলে যাবে যেহেতু লিগ টেবলে তারা টপ করেছে।

[আরও পড়ুন: ম্যাঞ্চেস্টারে বৃষ্টিতে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ ভেস্তে গেলে কে যাবে ফাইনালে?]

গত দু’দিন ধরে ভারতীয় শিবিরে ধোনির জন্মদিন নিয়ে খুব হইচই হল। হওয়ারই কথা। এতবড় ক্রিকেটার। এখানে বসেই দেখছি, ভারতের সব কাগজে ধোনির জন্মদিন পালনের ছবি বেরিয়েছে। তাতে কন্যা জিভা, স্ত্রী সাক্ষীও আছেন। কিন্তু অবাক লাগছে এটা দেখে যে ইংল্যান্ডের কাগজে প্রসঙ্গটা গুরুত্বই পায়নি। আমরা এটা করি না। ওরা কিন্তু আরামসে ধোনিকে এড়িয়ে গেল। তার বদলে দেখছি পল পোগবার ইংল্যান্ডের উড়ানে চেপে বসা নিয়ে প্রচুর হইহই হচ্ছে। সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে তিনি যে আবার ম্যাঞ্চেস্টারে ফিরছেন, সবাই এতে খুশি। এছাড়া আর দু’টি ক্রিকেটীয় কারণেও স্থানীয় ক্রীড়ামহল যথেষ্ট সন্তোষ প্রকাশ করছে। যার একজন যদি জেসন রয় হন, তাহলে অন্যজন অবশ্যই জিমি অ্যান্ডারসন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং