৮ জ্যৈষ্ঠ  ১৪২৬  বুধবার ২২ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় পেস অ্যাটাকের অন্যতম ভরসা তিনি। এটা নিয়ে দু’নম্বর বিশ্বকাপ খেলবেন ভুবনেশ্বর কুমার। এবার আরও অনেক বেশি আত্মবিশ্বাসী। এক সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে ভুবনেশ্বর বলছিলেন, “বোলিংয়ে অনেক উন্নতি হয়েছে। পেস-ভ্যারিয়েশন সব ক্ষেত্রেই। স্লোয়ার-নাকল বল সবকিছু করছি।”

[আরও পড়ুন: বিশ্বকাপে অনিশ্চিত কেদার যাদব, পরিবর্ত খুঁজছে বিসিসিআই]

ভুবনেশ্বরকে জিজ্ঞেস করা হয়, আপনি, শামি, বুমরাহ, এটাই কি ভারতের সর্বশ্রেষ্ঠ পেস অ্যাটাক? তুলনাতে যেতে চাননি তিনি। বললেন, “আমাদের পেস অ্যাটাক সেরা কি না, সেসব নিয়ে কোনও তুলনায় যেতে চাই না। আমাদের এই পেস অ্যাটাক কতটা ভাল, সেটা মাঠে বোঝা যাবে। শেষ কয়েকবছর আমাদের পারফরম্যান্সই আমাদের হয়ে কথা বলে। একটা কথা বলব, ভারতীয় বোলিং অ্যাটাকের শক্তি কিন্তু অনেকটাই বাড়ছে। আমাদের যা পেস বোলিং লাইন আপ সেটা যে কোনও উইকেটে ভাল পারফর্ম করতে পারে।”

বলাবলি চলছে ডেথ ওভারে ভুবি যতটা ভাল বল করেন, এবার আইপিএলে ঠিক ততটা ভাল করতে পারেননি। ভারতীয় পেসার অবশ্য তা মানতে চাইলেন না। বললেন, “আপনি যদি সানরাইজার্স হায়দরাবাদের কয়েকটা ম্যাচ দেখেন, আমি কিন্তু নিজের প্ল্যানগুলো ঠিকঠাক এক্সিকিউট করেছি। যেভাবে বোলিং করছি, সেটা নিয়ে আমি খুশি।”

[আরও পড়ুন: আইপিএলের সঙ্গে জাতীয় দলের তুলনা চলে না, অধিনায়ক কোহলির পাশে সৌরভ]

বিশ্বকাপের আগে আইপিএল থাকায় একদিকে ভালই হয়েছে বলে মনে করছেন ভুবনেশ্বর। বললেন, “বিশ্বকাপের আগে আইপিএলে ম্যাচ প্র্যাকটিস হয়েছে। কেউ যদি উইকেট নেয়, রান করে, তাহলে আত্মবিশ্বাস এমনিতেই বেড়ে যাবে।” বিশ্বকাপে কোনও ব্যাটসম্যানকে বল করা সবচেয়ে বেশি চ্যালেঞ্জিং হতে চলেছে? আন্দ্রে রাসেল, ডেভিড ওয়ার্নারের কথা বললেন ভুবি। বলছিলেন, “যদি আইপিএলের ফর্মের বিচার যদি বলতে হয়, তাহলে বলব আন্দ্রে রাসেল দুর্দান্ত ব্যাটিং করেছে। হায়দরাবাদে আমার সতীর্থ ডেভিড ওয়ার্নারও তাই। ওরা দু’জনেই এমন ধরনের ক্রিকেটার যারা আপনার হাত থেকে ম্যাচ নিয়ে চলে যেতে পারে।” একইসঙ্গে হুংকার দিয়ে রাখলেন। বললেন, “প্রত্যেকটা টিম কিন্তু ভারতীয় বোলিংকে নিয়ে চিন্তায় থাকবে। আর আমি নিজেও ইংল্যান্ডের পরিবেশে বল করতে ভালবাসি। ওখানে বল সুইং করে। যেটা আমার সবচেয়ে বড় শক্তি।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং